, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯

jamil Ahamed

বিএনপি নেতা দুদুর বিরুদ্ধে ঢাকার পর চট্টগ্রামে রাষ্ট্রদ্রোহ মামলা

প্রকাশ: ২০১৯-০৯-১৯ ১৯:৪৮:১৩ || আপডেট: ২০১৯-০৯-১৯ ১৯:৪৮:১৩

Spread the love

চট্টগ্রামঃ জেলার রাঙ্গুনিয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ার অভিযোগে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর চট্টগ্রামেও মামলা হচ্ছে।

জেলা আদালতে এক ছাত্রলীগ নেতার রাষ্ট্রদ্রোহ মামলা দায়েরের আবেদন গ্রহণ করে রাঙ্গুনিয়া থানার ওসিকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদন নিয়ে থানায় নিয়মিত মামলা দায়েরের নির্দেশ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জয়ন্তী রাণী রায়ের আদালতে মামলার আবেদন দাখিল করেন চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি নুরুল আলম।

এর আগে আজ সকালে একই অভিযোগে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ার অভিযোগে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর বিরুদ্ধে মামলা করেন যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন মহি।

চট্টগ্রাম জেলা আদালতের সহকারী পি পি নিখিল নাথ জানান, গত ১৭ সেপ্টেম্বর শামসুজ্জামান দুদু একটি বেসরকারি টেলিভিশনের সাক্ষাৎকারে বলেন, ‘শেখ মুজিব যেভাবে বিদায় হয়েছেন শেখ হাসিনাও সেভাবে বিদায় হবেন।’ এতে জনগণের মাঝে ভয় ও ভীতিকর অবস্থা তৈরি হয়েছে। এই বক্তব্য রাঙ্গুনিয়া পৌরসভা সদরে সংগঠনের কার্যালয়ে বসে ছাত্রলীগ সভাপতি নুরুল আলম শুনেছেন, তাতে তিনি সংক্ষুব্ধ। বাদী মনে করেন, শামসুজ্জামান দুদুর এই বক্তব্যের মাধ্যমে পরিষ্কার হয়েছে, তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার চক্রান্ত করছেন।

নিখিল কুমার নাথ বলেন, ‘বিএনপি নেতা শামসুজ্জামান দুদুর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগে দণ্ডবিধির ১২৪ (ক) ধারায় এবং হত্যার হুমকি দেয়ার অভিযোগে দণ্ডবিধির ৫০৬ (২) ধারায় মামলার আবেদন করা হয়েছে। আদালত আবেদন গ্রহণ করে রাঙ্গুনিয়া থানার ওসিকে রাষ্ট্রদ্রোহ মামলা রুজুর জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদন নিতে বলেছেন। এরপর নিয়মিত মামলা রুজুর নির্দেশ দিয়েছেন।’

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ‘জাতীয় সংসদের হুইপ শামসুল হক চৌধুরী ক্লাবে জুয়ার আসর থেকে ১৮০ কোটি
বিদেশি শটগান ও ৬৭ রাউন্ড গুলিসহ গ্রেফতার চট্টগ্রাম যুবলীগ নেতা নুর মোস্তফা টিনুকে জিজ্ঞাসাবাদের জন্য
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সংস্কৃত বিভাগের অধ্যাপক ড. বিথীকা বণিকের পদত্যাগ ও তার বাসায় ঘটে যাওয়া শ্লীলতাহানির
সৌদি আরবের দুটি তেল স্থাপনায় হামলায় ইরানের ওপর দোষারোপ করতে সতর্ক হওয়ার আহ্বান জানিয়েছেন তুরস্কের
আওয়ামী লীগ নিজেদের ঘর থেকেই শুদ্ধি অভিযান শুরু করেছে বলেছে মন্তব্য করেছেন ক্ষমতাসীন দলটির সাধারণ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal