, রোববার, ৯ আগস্ট ২০২০

Avatar jamil Ahamed

ব্যাটিংয়ে নামা বাংলাদেশের প্রথম উইকেট তুলে নি্ল আফগানরা

প্রকাশ: ২০১৯-০৯-০৬ ১৩:০২:২২ || আপডেট: ২০১৯-০৯-০৬ ১৩:০২:২২

Spread the love

চট্টগ্রাম টেস্টে প্রথম ইনিংসে ৩৪২ রানের বড় সংগ্রহ পেয়েছে আফগানিস্তান। নিজেদের ক্রিকেট ইতিহাসে তৃতীয় টেস্ট খেলতে নেমে স্বপ্নের মতো ব্যাটিং করেছে তারা। টেস্টে এক ইনিংসে তুলেছে নিজেদের সর্বোচ্চ রান।

এর আগে টেস্ট ইতিহাসে আফগানিস্তানের দলীয় সর্বোচ্চ রান ছিল ৩১৪ রান। চলতি বছরের মার্চে আয়ারল্যান্ডের বিপক্ষে দেরাদুন টেস্টে এই রান করে তারা।

এরপর ব্যাটিংয়ে নামা বাংলাদেশের প্রথম উইকেট তুলে নিয়েছেন আফগানরা। দলীয় স্কোর বোর্ডে স্বাগতিকদের কোনো রান জমা করতে দেননি তারা। প্রথম ওভারেই সাদমান ইসলামকে তুলে নেন আফগান পেসার ইয়ামিন আহমেদজাই। এই ওপেনারকে উইকেটের পেছনে আফসার জাজাইয়ের হাতে ক্যাচ দিতে বাধ্য করেন তিনি। রানের খাতায় খুলতেই পারেননি সাদমান।

ওয়ানডাউনে নামার কথা ছিল মুমিনুল হকের। তবে দ্রুত উইকেট হারানোয় ব্যাটিং অর্ডারে পরিবর্তন আনে বাংলাদেশ। তার জায়গায় ব্যাট করতে নেমেছেন লিটন দাস। অপর ওপেনার সৌম্য সরকারের সঙ্গে জুটি বাঁধবেন তিনি।সবশেষ খবর, বাংলাদেশ ৪ ওভারে ১ উইকেট হারিয়ে ১ রান তুলে মধ্যাহ্ন বিরতিতে যায়।

এর আগে আফগানিস্তানের হয়ে ১০২ রানের মহাকাব্যিক ইনিংস খেলেন রহমত শাহ। আফগানদের টেস্ট ইতিহাসের প্রথম সেঞ্চুরিয়ান হিসেবে রেকর্ডের পাতায় নাম লেখান তিনি। ৯২ রানের ঝলমলে ইনিংস খেলেন আসগর আফগান করেন। অধিনায়ক রশিদ খান ফেরেন ৫১ রানের বিস্ফোরক ইনিংস খেলে। এছাড়া উইকেটরক্ষক-ব্যাটসম্যান আফসার জাজাই করেন ৪১ রান।

বাংলাদেশের হয়ে তাইজুল ইসলাম শিকার করেন সর্বোচ্চ ৪ উইকেট। ২টি করে উইকেট দখল করেন সাকিব আল হাসান ও নাঈম হাসান। এছাড়া মেহেদি হাসান মিরাজ ও মাহমুদউল্লাহ রিয়াদ ১টি করে উইকেট নেন। সুত্রঃ যুগান্তর।

Logo-orginal