, রোববার, ৯ আগস্ট ২০২০

Avatar admin

ভারতকে ১০৬ রানে উড়িয়ে দিয়ে জয়ের স্বপ্ন বাংলাদেশের

প্রকাশ: ২০১৯-০৯-১৪ ১৩:৫৪:৪১ || আপডেট: ২০১৯-০৯-১৪ ১৩:৫৪:৪১

Spread the love

পুরো টুর্নামেন্টে অসাধারণ খেলা বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ফাইনালের মঞ্চেও দাপট দেখাচ্ছে। শিরোপা নির্ধারণী ম্যাচে প্রথমে ব্যাট করতে নামা ভারতীয় অনূর্ধ্ব-১৯ দলকে ৩২.৪ ওভারে মাত্র ১০৬ রানে গুটিয়ে দিয়েছে টাইগার যুবারা। তাই প্রথমবার এই আসরে শিরোপা জয়ের হাতছানি দিচ্ছে তাদের।

শনিবার (১৪ সেপ্টেম্বর) শ্রীলঙ্কার আর প্রেমাদাসা স্টেডিয়ামে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে মুখোমুখি হয় আসরের অপরাজিত দুই দল বাংলাদেশ ও ভারত। যদিও ছোটদের এই টুর্নামেন্টে প্রথমে ব্যাট করা ভারতকে কোনো পাত্তাই দেয়নি বাংলাদেশের বোলাররা।

বাংলাদেশি বোলারদের দাপটে এদিন শুরু থেকেই আসা-যাওয়ার মিছিলে ব্যস্ত থাকে ছয়বারের চ্যাম্পিয়ন ভারত। দলীয় ৮ রানেই হারিয়ে বসে তিন উইকেট। মাঝে অধিনায়ক ধ্রুব জুরেল (৩৩) ও শাশাওয়াত রাওয়াত (১৯) কিছুটা চেষ্টা করলেও শামীম হোসেনের ঘূর্ণিতে আর পেরে ওঠেননি।

৮৪ রানে ৯ উইকেট হারানো ভারত শেষ উইকেট জুটিতে ২২ রান করে। দলের রান ১০০ ছাড়িয়ে নিতে বড় ভূমিকা রাখেন কারান লাল। দলীয় সর্বোচ্চ রান করা এই ব্যাটসম্যান শেষ পর্যন্ত ৪৩ বলে ৩৭ রানে মৃত্যুঞ্জয়ী চৌধুরীর বলে আউট হন।

বাংলাদেশি বোলারদের মধ্যে মৃত্যুঞ্জয়ী ও শামীম ৩টি করে উইকেট ভাগাভাগি করেন। এছাড়া একটি করে উইকেট পান তানজিম হাসান সাকিব ও শাহীন আলম। সুত্রঃ বাংলা নিউজ।

Logo-orginal