, রোববার, ১৫ সেপ্টেম্বর ২০১৯

admin

মক্কায় হাজীদের সম্বর্ধনা ও প্রবাসীদের ভবিষ্যৎ নিয়ে আলোচনা সভা লোহাগাড়া ফোরামের

প্রকাশ: ২০১৯-০৯-০২ ০৯:৩০:০৪ || আপডেট: ২০১৯-০৯-০২ ০৯:৩০:০৪

Spread the love

মক্কা: পবিত্র মক্কায় হাজীদের সম্বর্ধনা ও প্রবাসীদের ভবিষ্যৎ নিয়ে আলোচনা সভার আয়োজন করল চট্টগ্রামের ঐতিহ্যবাহী লোহাগাড়া তরুণ ঐক্য ফোরাম।

গত শনিবার (৩১ আগস্ট) শনিবার রাতে মক্কা নগরীর সকিয়া একটি সেমিনার হল রুমে লোহাগাড়া তরুণ ঐক্য ফোরামের প্রতিষ্ঠাতা ও প্রধান সমন্বয়কারী তারেক আজিজ চৌধুরী’র সভাপতিত্বে শুরুতে কোরাআন তেলোয়াত করেন সংগঠনে সৌদি আরব কমিটির যুগ্ম আহবায়ক মোঃ লোকমান হাকিম।

চলিত বছরে পবিত্র হজ্বে আসা হাজ্বীদের সংবর্ধনা ও প্রবাসীদের ভবিষ্যৎ চিনতা-চেতনায় উন্নয়ন সম্ভবনা নিয়ে এগোলটেবিল আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
গত ৩১-আগষ্ট শনিবার রাতে মক্কা নগরীর সকিয়া একটি সেমিনার হল রুমে লোহাগাড়া তরুণ ঐক্য ফোরামের প্রতিষ্ঠাতা ও প্রধান সমন্বয়কারী তারেক আজিজ চৌধুরী’র সভাপতিত্বে শুরুতে কোরাআন তেলোয়াত করেন সংগঠনে সৌদি আরব কমিটির যুগ্ম আহবায়ক মোঃ লোকমান হাকিম।

এ গোলটেবিল আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ট্র্যাভেল এজেন্সি মালিক এসোসিয়েশন-(হাব) কেন্দ্রীয় যুগ্ম-সচিব ও চট্টগ্রামঞ্চলের সচিব আলহাজ্ব মাহমুদুল হক পেয়ারু।

সংবর্ধিত অতিথি ছিলেন, পবিত্র হজ্ব পালনে আসা চুনতির কৃতি সন্তান বিশিষ্ট চিকিৎসক ডাঃ মোহাম্মদ লোকমান।

প্রধান বক্তা ছিলেন, লোহাগাড়া উপজেলার আধুনগর ইউনিয়নের কৃতি সন্তান ও বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব মোঃ নাজিম উদ্দিন।

বিশেষ অতিথি ছিলেন, লোহাগাড়া প্রবাসী সমিতি-সৌদিআরব ভারপ্রাপ্ত আহবায়ক মোঃ কুতুব উদ্দিন, আল হারামাইন প্রবাসী গ্রুপের চেয়ারম্যান এনামুল হক এনাম, লোহাগাড়া প্রবাসী সমিতি সদস্য সচিব ও সিপ্লাস টিভি সৌদি-প্রতিনিধি সাংবাদিক খলিল চৌধুরী, মক্কার বিশিষ্ট ব্যবসায়ী শহিদুল ইসলাম ও মুহাম্মদ শহিদ উদ্দিন।

প্রবাসীদের উন্নয়ন ও সম্ভবনা নিয়ে এ গোলটেবিলে উপস্থিত থেকে আলোচনায় অংশনেন, লোহাগাড়া তরুণ ঐক্য ফোরাম মক্কা সাংগঠনিক শাখার যুগ্ম-আহবায়ক মোঃ নুরুল আমিন,যুগ্ম-আহবায়ক মোঃ জানে আলম, লোহাগাড়া তরুণ ঐক্য ফোরাম সৌদি আরব আহবায়ক কমিটি অন্যতম নির্বাহী সদস্য ফরহাদ হোসেন রেজা, সাজ্জাদুল ইসলাম, মোহাম্মদ আইয়ুব, রফিক আহমদ, বেলাল উদ্দিন, মোহাম্মদ ফয়সালা ও মোঃ-সাইফুল ইসলাম মানিক প্রমুখ।

এ ছাড়াও এ গোলটেবিল আলোচনা সভায় বিপুল সংখ্যক প্রবাসী উপস্থিত ছিলেন।

এ গোলটেবিল আলোচনা সভার অনুষ্ঠান শেষে লোহাগাড়া তরুণ ঐক্য ফোরাম সৌদি আরব কমিটি ও লোহাগাড়া প্রবাসী সমিতি সৌদি আরবের পক্ষ থেকে লোহাগাড়া উপজেলার অসহায় রোগীর চিকিৎসা সহায়তায় জন্য হজ্ব পালনে আসা ডাঃ মোহাম্মদ লোকমান’র হাতে অার্থিক অনুদান তুলে দেওয়া হয় ও লোহাগাড়া তরুণ ঐক্য ফোরামের সহ সভাপতি আব্দুল্লাহ আল মামুনের পিতা ও লোহাগাড়া তরুণ ঐক্য ফোরাম সৌদি আরব কমিটি যুগ্ম আহবায়ক লোকমান হাকিমের মাতা সহ অকালে ঝরে যাওয়া প্রবাসী ভাইদের মৃত্যুতে শোক প্রস্তাব এবং দেশ জাতীর কল্যাণে করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

চট্টগ্রামঃ সাতকানিয়ায় ডোবার পানিতে ভাসমান অবস্থায় এক যুবকের লাশ উদ্ধার করা হয়েছে। তার নাম শফিউল
আল কুরআন ডেস্কঃ যুদ্ধ বিদ্ধস্ত ইরাকের দক্ষিণাঞ্চলীয় প্রদেশ বসরার বাসিন্দা হামাদিয়া জায়ায মুসা। তার বয়স
সিরিয়ায় আবারও হামলা চালালে ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের যুদ্ধবিমান গুঁড়িয়ে দেওয়া হবে বলে কড়া
নিউজ ডেস্কঃ মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প শনিবার এক বিবৃতিতে বলেছেন আল কায়েদার নেতা ওসামা বিন
(ছবি, নিহত হারুন অর রশীদ, সংগৃহীত) কক্সবাজারঃ জেলার রামুতে ছুরিকাঘাত করে হত্যা করা হয়েছে চট্টগ্রামের

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal