, শুক্রবার, ২৪ জানুয়ারী ২০২০

admin

মমতাময়ী “মাকে বাঁচাতে ঢাবি শিক্ষার্থীর ফরিয়াদ”

প্রকাশ: ২০১৯-০৯-০৭ ১০:০২:৩০ || আপডেট: ২০১৯-০৯-০৭ ১০:০২:৩০

Spread the love

ঢাবিঃ বিভিন্ন সামাজিক সংগঠনে কাজ করা অক্সফোর্ড ও ক্যামব্রিজে বিতার্কিক হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়কে প্রতিনিধিত্বকারী ঢাবির রাষ্ট্র বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আবু বক্কর সিদ্দিক প্রিন্সের ক্যানসারে আক্রান্ত মায়ের চিকিৎসার জন্য সাহায্য চেয়েছেন ।

ব্লাড ক্যানসারে (মাল্টিপল মায়েলোমা) আক্রান্ত হয়ে বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন রয়েছেন প্রিন্সের মা পারুল খাতুন।
বিশেষজ্ঞ চিকিৎসকেরা কেমোথেরাপি ও অটোলোগাস স্টেম সেল ট্রান্সপ্ল্যান্টেশন বাবদ আনুমানিক ২০ লাখ টাকার কথা বলেছেন। আত্মীয়স্বজন ও বন্ধু-বান্ধবদের সহায়তার এতদিন চিকিৎসার খরচ চালিয়ে আসছিলেন তার পরিবারের সদস্যরা। তবে পরিবারের পক্ষে এখন আর চিকিৎসা খরচ বহন করা সম্ভব হচ্ছে না। তাই দেশের বিত্তবান ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছে সহায়তা চান প্রিন্স ও তার পরিবারের সদস্যরা।

কুষ্টিয়ার মিরপুর উপজেলার আমকাঠালিয়া গ্রামের সন্তান আবু বক্কর সিদ্দিক প্রিন্স ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী। ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির (ডিইউডিএস) সভাপতির দায়িত্বও পালন করেন প্রিন্স। ঢাকা বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক মঞ্চে প্রতিনিধিত্ব করেছেন। বিতর্ক করেছেন ইংল্যান্ডের বিশ্বখ্যাত অক্সফোর্ড ও ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয়ে। প্রথমবারের মত টিএসসি চত্বরের খোলা মঞ্চে ঢাকা বিশ্ববিদ্যালয় বনাম কলকাতা বিশ্ববিদ্যালয়ের মধ্যকার প্রীতি বিতর্কের আয়োজকও ছিলেন তিনি। একাডেমিক জ্ঞানের প্রতি অনুরক্ত আবু বক্কর সিদ্দিক প্রিন্স ২০১৫ সালে প্রতিষ্ঠা করেছেন সামাজিক বিজ্ঞানের বিষয়সমূহ নিয়ে চিন্তা ও আলোচনার প্লাটফর্ম ‘ঢাকা সেন্টার ফর পলিটিকাল স্টাডিজ’।

তিনি বিশ্ববিদ্যালয় জীবনের শুরু থেকেই মানবিক সেবামূলক নানা কর্মকাণ্ডে যুক্ত ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন সমাজের জন্য জাগরণ- সজজা’র প্রধান সমন্বয়ক হিসেবে দুইবার দায়িত্ব পালন করেছেন।

দৃষ্টিজয়ী শিক্ষার্থীদের জন্য শ্রুতিলেখক সংগ্রহ, প্রত্যেক বছর বন্যার্ত ও শীতার্ত মানুষের জন্য ত্রাণ বিতরণ কার্যক্রম এবং কলাভবনের সম্মুখে বটতলায় পথশিশুদের শিক্ষা কর্মসূচিও পরিচালনা করেছেন প্রিন্স। মূল্যবোধের অবক্ষয়হীন মানবিক ও বুদ্ধিবৃত্তিক সমাজ গঠনে সদা তৎপর আবু বক্কর সিদ্দিক প্রিন্স মায়ের ক্যান্সার চিকিৎসার বিপুল ব্যয় নিয়ে আজ চিন্তিত। মাকে বাচাঁতে সাহায্যের আবেদন করেছেন এই তরুণ।

সহযোগিতা পাঠানোর ঠিকানা
ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড, সঞ্চয়ী হিসাব নং- ১৬৮.১০১.১২৭.৯৫৯ হিসাবের নাম: Md. Abu Bakkar Prince সুইফট- DBBLBDDH
রকেট- ০১৭৪৭৪২০১৯৯০
বিকাশ-০১৫২১৪৫৭১১৯
০১৫২১৩২৩০৩২

#সংগৃহীত।

কুয়েত সিটিঃ কুয়েতে এক বাংলাদেশী ছিনতাইকারীর কবলে পড়ার সংবাদ পাওয়া গেছে। দেশটির সোলাইবিখাতে ৮০ নং
ইসমাঈল হোসেন নয়ন,রাঙ্গুনিয়া প্রতিনিধিঃ চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় সোনারগাঁও উচ্চ বিদ্যালয়ে নবীন বরণ, এস,এস,সি পরীক্ষার্থীদের বিদায় এবং
পাকিস্তানে বাংলাদেশ ক্রিকেট দলকে সর্বোচ্চ নিরাপত্তা দিচ্ছে পিসিবি। ইতিমধ্যে লাহোর পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল। নিরাপত্তা
আরটিএম ডেস্ক: রোহিঙ্গা গণহ'ত্যার অ'ভিযোগে মিয়ানমারের বিরুদ্ধে আন্তর্জাতিক বিচার আদালতে (আইসিজে) গাম্বিয়ার দায়ের করা মামলার
ইরানের জেনারেল মোলাইমানি হত্যার রেশ কাটতে না কাটতেই এবার উত্তরপূর্ব ইরানে একটি আধাসামরিক বাহিনীর স্থানীয়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal