, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

admin admin

এবার হাসপাতালের যন্ত্রপাতি কেনার নামে সাড়ে ১৬ কোটি টাকা মেরে দিল সিভিল সার্জন

প্রকাশ: ২০১৯-০৯-১৬ ২৩:৩২:৪৩ || আপডেট: ২০১৯-০৯-১৬ ২৩:৩২:৪৩

Spread the love

সাতক্ষীরা সদর হাসপাতালের যন্ত্রপাতি কেনার নামে ১৬ কোটি ৬১ লাখ ৩১ হাজার ৮২৭ টাকা মে’রে দিয়েছেন সেখানকার সিভিল সার্জন। সোমবার অর্থ আত্মসাতের ঘটনায় দুদকের মা’মলায় ঠিকাদার ও সহযোগীদের জামিন নামঞ্জুর করেছেন আ’দালত।

ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স বেঙ্গল সায়েন্টিফিক অ্যান্ড সার্জিকাল কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক জাহের উদ্দিন সরকারসহ খুলনা কারাগারে ব’ন্দি চারজনের জামিন নামঞ্জুর করা হয়।

সোমবার জামিন শুনানি শেষে আ’সামিদের জামিন নামঞ্জুর করেন খুলনা মহানগর সিনিয়র স্পেশাল আ’দালতের বিচারক শহীদুল ইস’লাম। এর আগে ৯ সেপ্টেম্বর একই আ’দালতে তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক।

একই দিনে ওই মা’মলার প্রধান আ’সামি সাতক্ষীরার সাবেক সিভিল সার্জন ডা. তৌহিদুর রহমানের জামিন আবেদন বাতিল করে তাকেও কারাগারে পাঠান সাতক্ষীরার জে’লা ও দায়রা জজ আ’দালত। বর্তমানে তিনি সাতক্ষীরার কারাগারে রয়েছেন।

এ মা’মলায় ঠিকাদার জাহের উদ্দিন সরকার, তার বাবা আব্দুর সাত্তার সরকার, ভগ্নিপতি আসাদুর রহমান ও নিয়োগকৃত প্রতিনিধি কাজী আবু বকর সিদ্দিক খুলনার কারাগারে রয়েছেন।

সোমবার জামিন শুনানির দিনে দ্বিতীয়বারের মতো তাদের জামিন নামঞ্জুর করেন খুলনা মহানগর সিনিয়র স্পেশাল আ’দালত। দু’র্নীতি দমন কমিশন (দুদক) খুলনার পিপি অ্যাডভোকেট খন্দকার মজিবর রহমান বলেন, খুলনার কারাগারে ব’ন্দি থাকা ঠিকাদার জাহের উদ্দিন সরকারসহ চারজনের জামিন নামঞ্জুর করেছেন আ’দালত। একই সঙ্গে মা’মলার নথিপত্র সাতক্ষীরা জে’লা জজ আ’দালতে পাঠানোর নির্দেশ দিয়েছেন বিচারক।

তিনি বলেন, আ’সামিরা পরস্পর যোগসাজশে চিকিৎসা যন্ত্রপাতি না কিনে ২০১৭-১৮ অর্থবছরে ১৬ কোটি ৬১ লাখ ৩১ হাজার ৮২৭ টাকা লোপাট করেছেন। এ ঘটনায় ৯ জুলাই দু’র্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারায় মা’মলা করে দুদক।

মা’মলায় সাতক্ষীরার সাবেক সিভিল সার্জন ডা. তওহীদুর রহমান, ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স বেঙ্গল সায়েন্টিফিক অ্যান্ড সার্জিকাল কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক জাহের উদ্দিন সরকারসহ ৯ জনকে আ’সামি করা হয়েছে।

দুদকের সাতক্ষীরার পিপি মোস্তফা আসাদুজ্জামান দিলু বলেন, আগামীকাল মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সাতক্ষীরা জে’লা ও দায়রা জজ আ’দালতে মা’মলার দিন ধার্য রয়েছে।

কারাগারে থাকা সাতক্ষীরার সাবেক সিভিল সার্জন তৌহিদুর রহমানের আইনজীবীরা মা’মলার সার্টিফায়েড কপি সংগ্রহ করেছেন। তার জামিন আবেদন করা হলে আম’রা তার বিরোধিতা করব। #সংগৃহীত।

Logo-orginal