, শনিবার, ১৬ নভেম্বর ২০১৯

admin

আবরার হত্যার বিচার দাবীকারী সবাই আমার ছেলে

প্রকাশ: ২০১৯-১০-১৩ ২২:৪৯:৪৬ || আপডেট: ২০১৯-১০-১৩ ২২:৪৯:৪৬

Spread the love

শোকের পাথর বুকে নিয়ে এখনও ডুকরে ডুকরে কাঁদছেন ছাত্রলীগের নির্যাতনে নিহত বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদের মা রোকেয়া বেগম।

রোববার বেলা সাড়ে ১১টার দিকে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে কান্নাজড়িত কণ্ঠে তিনিবলেন, আমার ছেলের জন্য আজ সারা দেশের ছেলেরা মাঠে নামছে। আমার ছেলে চলে গেছে, কিন্তু তারা সবাই আমার সন্তান। আমি চাই তাদের উপর যেন কোথাও কোনো অত্যাচার করা না হয়।

আবরারের মা বলেন, আমার ছেলের ওপর যা ঘটেছে তার সবই ভিডিও ফুটেজে আছে। এরপরও কি তার নিশ্চিত হতে পারছে না যে কারা মেরেছে, এরাতো সবাই চিহ্নিতই হয়ে গেছে, এদের জন্য কি কোর্টের দীর্ঘ প্রক্রিয়ার রায়ের জন্য অপেক্ষা করতে হবে? এদের বিচার করতে তো কোর্টের দীর্ঘ সময় অপেক্ষার দরকার নেই।

তিনি বলেন, আমার সোনার টুকরা ছেলে, যার বিরুদ্ধে কোনোদিন একটা খারাপ আচরণের অভিযোগ নেই, তাকে পিটিয়ে মেরেছে, তাদের বিচার কেন দ্রুত হবে না? এর জন্য কেন আজ আমাকে কোর্টের বিচারের অপেক্ষায় থাকতে হবে? আমি চাই অতি দ্রুত তাদের সর্বোচ্চ শাস্তির জায়গাতে পৌঁছে দেয়া হোক।

প্রসঙ্গত, ভারতের সঙ্গে সম্পাদিত চুক্তি নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেয়ায় খুন হন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ। ভারতের সঙ্গে চুক্তির বিরোধিতা করে গত ৫ অক্টোবর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দেন ফাহাদ।

এর জেরে পরদিন ৬ অক্টোবর রাতে শেরেবাংলা হলের নিজের ১০১১ নম্বর কক্ষ থেকে তাকে ডেকে নিয়ে ২০১১ নম্বর কক্ষে বেধড়ক পেটানো হয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পিটুনির সময় নিহত আবরারকে ‘শিবিরকর্মী’ হিসেবে চিহ্নিত করার চেষ্টা চালায় খুনিরা। সুত্রঃ যুগান্তর।

ইসমাঈল হোসেন নয়ন, রাঙ্গুনিয়াঃ রাঙ্গুনিয়ায় ব্লাড ব্যাংকের দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে বিভিন্ন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। এই
লোহাগাড়া প্রতিনিধি : চট্টগ্রামের লোহাগাড়ায় এক প্রবাসীর স্ত্রীকে ভুলিয়ে ভালিয়ে ভাগিয়ে নিয়ে গেলেও শেষ রক্ষা
লোহাগাড়া প্রতিনিধি : চট্টগ্রামের লোহাগাড়ায় অপহরণ মামালার এক আসামীকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল ১৪ নভেম্বর
অব্যাহতভাবে পেঁয়াজের মূল্যবৃদ্ধিতে উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে বাণিজ্যমন্ত্রীর পদত্যাগের দাবি জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। বৃহস্পতিবার
ইসমাঈল হোসেন নয়ন, রাঙ্গুনিয়া প্রতিনিধিঃ চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় বাংলাদেশ মানবাধিকার কমিশন পৌরসভা শাখার বার্ষিক সম্মেলন বৃহস্পতিবার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal