, শনিবার, ৪ জুলাই ২০২০

Avatar admin

প্রকাশিত সংবাদের প্রতিবাদ ওয়াহিদুল আলমের

প্রকাশ: ২০১৯-১০-০৭ ২১:৩৭:৪৬ || আপডেট: ২০১৯-১০-০৭ ২১:৩৭:৪৬

Spread the love

নাগরিকনিউজবিডি.কম অনলাইন নিউজ পোর্টালে গতকাল ৬ অক্টোবর প্রকাশিত ”চট্টগ্রামের চান্দগাঁও থানা এলাকায় মোটরসাইকেল চুর আটক” শীর্ষক সংবাদের একাংশের তীব্র প্রতিবাদ জানান বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাবেক সদস্য মোঃ ওয়াহিদুল আলম।

এক প্রতিবাদ লিপিতে তিনি বলেন- চুরির অভিযোগে ইয়াসিন আরাফাত নামে এক ব্যক্তি আটকের সংবাদ বিবরণীতে আমাকে জড়িয়ে প্রকাশিত তথ্যগুলো মিথ্যা, ভিত্তিহীন ও মানহানিকর। সংবাদটি প্রকাশের একঘন্টা পর সামাজিক যোগাযোগ মাধ্যমে আমার দৃষ্টিগোচর হয়। আমার নাম উল্লেখ করে লেখা হয়েছে ‘চুরির মূল হোতা, অনৈতিক কার্যকলাপ, রাস্তা দখল করে চাঁদাবাজি সহ নানা অপকর্ম করে বেড়াচ্ছেন। তথ্য উপাত্ত ছাড়া সংবাদটি প্রকাশ করায় আমার ব্যাপক সম্মান ক্ষুন্ন হয়েছে। আইন তার নিজস্ব গতিতে চলে, স্বাধীনভাবে কাজ করে বলে বিশ্বাস করি। আমাকে জড়িয়ে প্রকাশ করা সংবাদ বিশেষ কোন সন্ত্রাসী বাহিনীর ষড়যন্ত্র বলে মনে করি। সন্ত্রাসের বিরুদ্ধে সবসময় সোচ্চার ছিলাম। প্রতিবাদ ও প্রতিরোধ গড়ে তুলেছি যার অসংখ্য নজির আছে। কারো ব্যক্তিগত অপরাধের সাথে আমার নাম কিংবা ছবি জড়িয়ে সংবাদ প্রকাশ করা অত্যন্ত দুঃখজনক। দীর্ঘদিন যাবত সততার সাথে রাজনীতি ও সামাজিক কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছি। এযাবৎকালে আমার বিরুদ্ধে দেশের কোন থানায় জিডি, অভিযোগ বা মামলা হয়েছে এমন কোন নজির নেই। ইতিপূর্বে আমার বিরুদ্ধে কখনো অপরাধ বা সন্ত্রাসী কার্যকলাপের তথ্য প্রকাশ হয়নি। আত্মপক্ষ বক্তব্যে ছাড়া প্রতিবেদন করা সংবাদ মাধ্যমের নীতি পরিপন্থী। ভবিষ্যতে সুনির্দিষ্ট অভিযোগ বা তথ্য প্রমাণ ছাড়া এহেন সংবাদ প্রকাশ করা হলে আইনের শরণাপন্ন হয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

অতএব, সাংবাদিক ভাইয়েরা কারো প্ররোচনায় ভিত্তিহীন সংবাদ প্রকাশ করা থেকে বিরত থাকার অনুরোধ জানাচ্ছি। ভবিষ্যতে যেকোন অভিযোগ স্বচ্ছভাবে অনুসন্ধান এবং পেশাগত দায়িত্ব সততার সাথে পালন করবেন বলেও প্রত্যাশা করছি।

বার্তা প্রেরক-

(মোঃ ওয়াহিদুল আলম)
সাবেক সদস্য,
বাংলাদেশ ছাত্রলীগ
কেন্দ্রীয় নির্বাহী সংসদ।
মোবাইলঃ ০১৮১৫-৬৩৬২৭৬

Logo-orginal