, রোববার, ১৭ নভেম্বর ২০১৯

Maftun

প্রকাশ হলো ‘জলের গানের’ তৃতীয় অ্যালবাম

প্রকাশ: ২০১৯-১০-২৯ ১১:৩৩:১৩ || আপডেট: ২০১৯-১০-২৯ ১১:৩৩:১৩

রাকিব উদ্দিন

আলো ইট পাথরের উঁচু দালানের শহরে এক কোটিরও বেশি মানুষের শহরে অন্ধকারে মোমবাতির আলোয় কোন এক লেকপারে আমগাছের নিচে বসে আনন্দের আসর। আনন্দের আসরে যোগদিতে শত শত মাইল পাড়ি দিয়ে কেউ এসেছেন মাছ নিয়ে কেউ এসেছেন মিষ্টি,রসগোল্লা, কেউ সন্দেশ,নকশীপিঠা,পুলি পিঠা নিয়ে কেউ এসেছেন খালি হাতে কিন্তু এক আকাশ সমান বুকভরা ভালোবাসা নিয়ে।এসেছেন জলের গানকে ভালোবেসে। ফিরেছেন জলের গানের সাত আকাশ সমান ভালোবাসা নিয়ে।কেউ গান শুনেছেন ,কেঁদেছেন আবার কেউ হেসেছেন।নতুন পুরোনোর চেনা অচেনার এক মেলবন্ধন।অচেনা হলেও সবাই সবার চেনা, সবাই জলজ, সবাই জলের গানকে ভালোবাসে জলের গানের মানুষ গুলোকে ভালোবাসে।

বলছিলাম দেশের অন্যতম জনপ্রিয় গানে দল “জলের গানের” নতুন অধ্যায় শুরু হওয়ার কথা নতুন অ্যালবাম ‘নয়ন জলের গান’ গত রবিবার, সন্ধায় এবিসি রেডিও এবং চ্যানেল আইয়ে গান গেয়ে এ অ্যালবামটি প্রকাশ করা হয়।অ্যালবামটি ডিজিটাল প্লাটফর্ম ইউটিউবে জলের গান নামে একটি চ্যানেলে পাওয়া যাবে।এ ছাড়া সিডি আকারেও প্রকাশ করা হয়েছে।সিডির সঙ্গে বরাবরের মতো জলের গান বের করেছে গানের খাতা। সিডি এবং খাতার দাম ১০০টাকা।

রাহুল আনন্দ বলেন,আমরা প্রতিটি অ্যালবামেই একটি বন্ধুর গান রাখি।
এই অ্যালবামের “চাদনী” শিরোনামে একটি গান গেয়েছে আমার গুরুজী বারী সিদ্দিকী। অনিমেষ আইচের ‘ না মানুষ ‘ সিনেমার জন্য গেয়েছিলেন গানটি।আমার নতুন অ্যালবামের জন্য ১৬টি গান তৈরি করেছিলাম আমরা। সেখান থেকে ‘হলুদ ফুল’, ‘ফুল চাষির গান’, ‘বন্ধু-২’, ‘চন্দনী’, ‘ঘুঙুর’, ‘শূন্য’, ‘ডানা ভাঙা পাখির গান’, ‘রসিক যেজন’, ‘পিঠা পুলির গান’, ‘জীবনানন্দ’, ‘মানুষ’, ‘বাংলার মুখ’ শিরোনামের ১২টি গান দিয়ে অ্যালবামটি সাজানো হয়েছে।

আগেও ‘অতল জলের গান’ ও ‘পাতালপুরের গান’ নামে দুটি অ্যালবাম প্রকাশ করেছে জলের গান। দলটির বর্তমান সদস্য রয়েছেন রাহুল আনন্দ, রানা সরোয়ার, এ বি এস জেম, মাসুম মিয়া, দীপ রায়, মল্লিক ঐশ্বর্য, গোপী দেবনাথ ও শব্দ প্রকৌশলী ডি এইচ শুভ্র।

রাকিব উদ্দিন গতকাল শুক্রবার, ৮ নভেম্বর নগরীর শিল্পকলা একাডেমীতে প্রয়াত নাট্যজন 'ফারহানা পারভীন প্রীতি' কে
রাকিব উদ্দিন কেডিএস এক্সোসরিজ লিমিটেডের ২৮তম বার্ষিক সাধারণ সভা বৃহস্পতিবার, ০৭ নভেম্বর সকালে নগরীর বোট
ঘূর্ণিঝড় ‘বুলবুলে’র গতিবেগ কম থাকায় সেটি বাংলাদেশ পর্যন্ত না এসে ভারতের উপকূলে আছড়ে পড়তে পারে
বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড় ‘বুলবুল’ উপকূলের দিকে আরও এগিয়েছে। এটি আজ বৃহস্পতিবার সন্ধ্যা ছয়টার দিকে চট্টগ্রাম সমুদ্রবন্দর
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ফারজনা ইসালামের অপসারণের দাবিতে চলমান আন্দোলনে ছাত্রলীগের হামলার পর অনির্দিষ্টকালের

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal