, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯

admin

ব্যাপক মারধর করে র্যাব সদস্যদের ফেরৎ দিল ভারতীয় বিএসএফ

প্রকাশ: ২০১৯-১০-১০ ২১:৩৮:১২ || আপডেট: ২০১৯-১০-১০ ২১:৩৮:১২

Spread the love

মিল্লার ব্রাহ্মণপাড়া সীমান্ত থেকে তিন র‌্যা’ব সদস্য ও তাদের দুই সোর্সকে ধরে নিয়ে গেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

বৃহস্পতিবার সকাল ৯টার দিকে উপজে’লার আশাবাড়ি সীমান্তের ১০ নম্বর গেট এলাকা থেকে র‌্যা’ব-১১-এর কুমিল্লা সিপিসি-২-এর তিন সদস্যকে ধরে নিয়ে গেছে। দিন শেষে বিকেলে আ’হত অবস্থায় বিএসএফ তাঁদের বিজিবির নিকট হস্থান্তর করেন। স্থানীয় সূত্র জানায়, তিন র‌্যা’ব সদস্যকে নিয়ে মা’দক উ’দ্ধার করতে সীমান্তের ২০৫৯ নম্বর পিলার সংলগ্ন একটি বাড়িতে যায় ওই দুই সোর্স। এ সময় ভুলবশত তারা সীমান্ত অ’তিক্রম করে। নিজের পরিচয় দেয়ার পরেও র‌্যা’ব ১১ সিপিসি ২ কুমিল্লা’র (কনস্টেবল) রিগান বড়ুয়া সহ ৩র‌্যা’ব সদস্যকে ধরে নিয়ে যায় বিএসএফ।

বিএসএফ-বিজিবি’র মাঝে পতাকা বৈঠক শেষে প্রায় ১০ ঘন্টা পর র‌্যা’ব-১১ সিপিসি-২ এর ৩ সদস্য ও তাদের ২ নারী সোর্সসহ ৫ জনকে ফেরত দিয়েছে বিএসএফ।
তারা হচ্ছেন র‌্যা’বের কনস্টেবল আবদুল মতিন, কনস্টেবল রিগেন বড়ুয়া, সৈনিক ওয়াহেদুল ইস’লাম এবং দুই নারী সোর্স লিজা ও তার খালা। বিকাল ৫টার দিকে আশাবাড়ি সীমান্ত দিয়ে তাদেরকে হস্তান্তর করা হয়। এ ঘটনায় সীমান্তে ওই এলাকায় উত্তজনা ছড়িয়ে পড়্ র‌্যা’ব-১১ সিপিসি-২ এর ভারপ্রাপ্ত কমান্ডার মুহিতুল ইস’লাম জানান, র‌্যা’ব-১১ এর সিপিসি-২ এর একটি দল বৃহস্পতিবার সকালে কুমিল্লা থেকে আশাবাড়ি এলাকায় মা দক উ’দ্ধার অ’ভিযানে যায়। এসময় মা’দক চো’রাকারবারীদের ধাওয়ার একপর্যায়ে র‌্যা’বের কয়েক সদস্য অসাবধানতাবশত ভারতীয় সীমান্তের অভ্যন্তরে ঢুকে পড়ে।

এতে ভারতীয় নাগরিকরা তাদেরকে আ’ট’কপূর্বক মা’রধর করে বিএসএফ এর নিকট হস্তান্তর করে। ভারতীয় নাগরিকরা র‌্যা’বের ৩ সদস্য এবং তাদের সঙ্গে থাকা ২ নারী সোর্স লিজা ও লিজার খালাসহ ৫ জনকে আ’ট’কপূর্বক বেধড়ক মা’রধর করে তাদের ব্যবহৃত একটি পি’স্তল, ৭টি বুলেট ও অন্যান্য সামগ্রীসহ ভারতীয় বিএসএফ এর নিকট হস্তান্তর করে। এদিকে খবর পেয়ে কুমিল্লা থেকে র‌্যা’ব ও বিজিবির পদস্থ কর্মক’র্তারা ঘটনাস্থলে গিয়ে আ’ট’ককৃতদের ফিরিয়ে আনার প্রক্রিয়া শুরু করেন। এরপর বিকাল ৪টায় শুরু হয় বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক। ওই বৈঠক শেষে বিকাল ৫টায় তাদেরকে ফেরত দেওয়া হয়। বৈঠকে ভারতের ৭৪-বিএসএফ এর পরিদর্শক আর.জে মিঠু ও বাংলাদেশের সংকুচাইল বিওপির কোম্পানি কমান্ডার সুবেদার নুরুল ইস’লামসহ বিএসএফ-বিজিবির কর্মক’র্তারা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে সীমান্তের বিজিবির সংকুচাইল বিওপির কোম্পানি কমান্ডার সুবেদার নুরুল ইস’লাম বিডি২৪লাইভকে জানান, সীমান্তের ২০৫৯নং পিলারের সন্নিকটে ভারত-বাংলাদেশ সীমান্তের রহিমপুর-আশাবাড়ি সীমান্ত এলাকা দিয়ে র‌্যা’ব সদস্যরা ভুলবশত ভারতে প্রবেশ করলে ভারতীয়রা তাদেরকে আ’ট’ক করে বিএসএফ এর নিকট হস্তান্তর করে। তাদেরকে ফেরত আনতে দিনভর বিএসএফ এর সাথে পত্রবিনিময় করার পর বিকাল ৪টায় বিজিবি-বিএসএফ এর মধ্যে পতাকা বৈঠক শুরু হয়। পরে বিকাল ৫টার দিকে বিএসএফ ওই ৫ জনকে হস্তান্তর করে।

চট্টগ্রামঃ জেলার সাতকানিয়া উপজেলা পরিষদ পরিষদে নির্বাচন আজ। সকাল ৯ টায় শুরু হয়েছে ভোট গ্রহণ।
বগুড়ার শাজাহানপুর উপজেলায় মুক্তিযোদ্ধা আবদুস সাত্তারের কবরের ওপর টয়লেট নির্মাণ করেছেন তারই ছেলে কাস্টমস কর্মকর্তা
শোকের পাথর বুকে নিয়ে এখনও ডুকরে ডুকরে কাঁদছেন ছাত্রলীগের নির্যাতনে নিহত বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট)
বিএনপি চেয়ারপয়ার্সনের উপদেষ্টা আমান উল্লাহ আমানকে বুয়েট ছাত্রলীগের নেতাকর্মী দ্বারা নি'হত আবরার ফাহাদের বাড়িতে যেতে
চট্টগ্রামঃ ঠিকাদার এক ছাত্রলীগ নেতার সাড়ে চার কোটি টাকা ফেরত দেবার একটি নিউজ ভাইরাল হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal