, বৃহস্পতিবার, ২ জুলাই ২০২০

Ismail hossain Ismail hossain

রাঙ্গুনিয়ায় ওষুধের দোকানে অভিযান, ৩ লাখ টাকা মূল্যের মেয়াদোত্তীর্ণ ঔষধ পুড়ালো ভ্রাম্যমাণ আদালত

প্রকাশ: ২০১৯-১০-১৬ ১৭:১৯:৩৪ || আপডেট: ২০১৯-১০-১৬ ১৭:১৯:৩৪

Spread the love

ইসমাঈল হোসেন নয়ন, রাঙ্গুনিয়া প্রতিনিধিঃ চট্রগ্রামের রাঙ্গুনিয়ায় মেয়াদোত্তীর্ণ, অনুমোদনহীন ও ভেজাল ঔষুধ জব্দে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার (১৬ অক্টোবর) দুপুরে উপজেলার রাণীরহাট বাজারে এই অভিযান চালানো হয়।

অভিযানে ৩ লাখ টাকার মেয়াদোত্তীর্ণ ঔষধ পুড়িয়ে দেওয়া হয়েছে এবং ড্রাগ আইনে চারটি ফার্মেসির মালিককে চল্লিশ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আদালতের নির্বাহী হাকিম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদুর রহমান এই অভিযান চালান। অভিযানে সহযোগিতা করেন চট্টগ্রামের ড্রাগ সুপার কামরুল ইসলাম, রাঙ্গুনিয়া থানার এএসআই মো. সোহেল সহ একদল পুলিশ।

ভ্রাম্যমাণ আদালত সুত্রে জানা যায়, মেয়াদোত্তীর্ণ, অনুমোদনহীন ও ভেজাল ঔষধ বিক্রি বন্ধে নিয়মিত অভিযানের অংশ হিসেবে উপজেলার রাণীরহাট বাজারে এই অভিযান চালানো হয়। অভিযান বিপুল পরিমাণ মেয়াদোত্তীর্ণ, অনুমোদনহীন ও ভেজাল ঔষুধ জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য প্রায় তিন লাখ টাকা। চারটি ফার্মেসির মালিককে চল্লিশ হাজার টাকা জরিমানা করা হয় এবং জব্দকৃত ঔষুধ জনসম্মুখে পুড়িয়ে ধ্বংস করে দেওয়া হয়। ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান ইউএনও মো. মাসুদুর রহমান।

Logo-orginal