, মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি ২০২০

admin

রাঙ্গুনিয়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ইলিশ মাছ জব্দ

প্রকাশ: ২০১৯-১০-০৯ ১৯:১২:১১ || আপডেট: ২০১৯-১০-০৯ ১৯:১২:১১

Spread the love

ইসমাঈল হোসেন নয়ন, রাঙ্গুনিয়া প্রতিনিধিঃ চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১২ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়েছে। বুধবার (৯ অক্টোবর) সকালে উপজেলার চন্দ্রঘোনা-কদমতলী ইউনিয়নের লিচুবাগান বাজারে এই অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন আদালতের নির্বাহী হাকিম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদুর রহমান। আদালতকে সহযোগীতা করেন উপজেলা মৎস্য দপ্তরের ক্ষেত্র সহকারী ওবাইদুল হক সহযোগিতা করেন।

ইউএনও মো. মাসুদুর রহমান বলেন, চন্দ্রঘোনা লিচুবাগানে ইলিশ মাছ বিক্রির খবরে অভিযান চালিয়ে এসব মাছ জব্দ করা হয়েছে। জব্দকৃত মাছ চন্দ্রঘোনা তৈয়্যবিয়া সুন্নীয়া মাদ্রাসার এতিমখানায় দিয়ে দেওয়া হয়। আগামী ৩০ অক্টোবর পর্যন্ত ইলিশ মাছ ধরা, বিক্রি ও মজুদ করা বন্ধে এই অভিযান অব্যাহত থাকবে।

উপজেলা মৎস্য কর্মকর্তা স্বপন চন্দ্র দে বলেন, এখন ইলিশের প্রধান প্রজনন মৌসুম। তাই ৯ থেকে ৩০ অক্টোবর পর্যন্ত ইলিশ মাছ ধরা, বিক্রি করা কিংবা মজুদ করা দন্ডনীয় অপরাধ। সরকারি ভাবে এই নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

এরআগে গত ৮ অক্টোবর মাইকিং করে গভীর রাত পর্যন্ত উপজেলার রোয়াজারহাটে ইলিশ মাছ বিক্রি করতে দেখা যায়। প্রতি কেজি ৫শত টাকা করে এদিন প্রচুর ইলিশ মাছ বিক্রি হয়েছে বলে জানা যায় ।

কুমিল্লায় হিজড়ারা তান্ডব চালিয়ে ভাং’চুর করেছে উপজে’লা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগ। এসময় তাদের হামলায় এটেনডেন্ট
চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে দলীয় মনোনয়নবঞ্চিত সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, আমি
ইসমাঈল হোসেন নয়ন, রাঙ্গুনিয়া প্রতিনিধিঃ জম্মের ৫বছর বয়সে প্রতিবন্ধী হওয়া আব্বাস আলীর সংগ্রামী জীবন শুরু
(ফাইল ছবি আরটিএম) কুয়েত মানব পাচার বা ভিসা ব্যবসায়ীদের বিরুদ্ধে দমন অভিযানে নতুন আরো একটি
(ছবি, শিশু সহ এএসআই হিরন) গতকাল চট্টগ্রামের এক কবরস্থানে সিএনজি অটোরিকশা থেকে ছুঁড়ে ফেলা ৭

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal