, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

admin admin

রাসুল সাঃ কে গালি দিবে অন্য ধর্মাবলম্বীর কেউ, সেটা মুসলিম হয়ে সইবো কিভাবে? – মেহেদী হাসান মিরাজ

প্রকাশ: ২০১৯-১০-২১ ০৮:৫৮:৫৪ || আপডেট: ২০১৯-১০-২১ ০৮:৫৮:৫৪

Spread the love

শতকরা প্রায় ৯০% ইসলাম ধর্মাবলম্বী কট্টর মুসলিম প্রধান দেশ সুজলা সুফলা সবুজের ছায়ামূর্তি ধারক আমাদের বাংলাদেশ।আমাদের রাজধানী ঢাকাকে বলা হয় মসজিদের নগরী। আমরা শান্তি প্রিয় সম্ভ্রান্ত চেতনাধারী। বিবাদ,হানাহানি কিংবা খুনখারাবি ইসলাম ধর্ম সমর্থন করেনা বলেই বিশ্বব্যাপী “শান্তির ধর্ম” খ্যাতী পেয়েছে ইসলাম।

সব ধর্মকেই সমান অধিকার দেয়া হয় বাংলাদেশে,যা ইতিমধ্যেই সাড়া ফেলেছে সারাবিশ্বে। অথচ আমাদের দেশেই খ্রিষ্টীয় লেখক মাইকেল এইচ হার্টের করা বিশ্বের শ্রেষ্ঠ ১০০ মণিষীর জীবনীতে প্রথম স্থানে থাকা রহমতের নবী “হযরত মোহাম্মদ সাঃ” কে গালি দিবে অন্য কোনো ধর্মাবলম্বী কেউ, সেটা মুসলিম হয়ে আমর সইবো কিভাবে?

কারো ধর্মীয় অ’নুভূতিতে আ’ঘাত দেয়া ইসলাম ধর্ম শেখায়না, তাই বলে কি আমাদের উপরই আঘাত পড়বে?আমরা এগুলো সইতে পারিনা, কারন আমরা আল্লাহ,তার রাসূল এবং ইসলাম ধর্মকে ভালোবাসি।
অপরাধী যে ই হোকনা কেনো,আমরা তার বিচার চাই। এমন শাস্তি হোক, যাতে অন্য কেউ এই ধরনের কাজ করার সাহসই না পায় ভবিষ্যতে।ইসলাম শান্তির ধর্ম। আমি গর্বিত আমি মুসলিম! মানবিকতা আর ঐক্য কেমন করে নিষ্ক্রিয় হয়ে যাচ্ছে, একটি পতাকায় বিশ্বাস করে আমাদের চলা উচিৎ। কোন ধর্মের প্রতি কেউ বিদ্বেষ ছড়ানোটা কোনো মানুষের পক্ষের কাজ হতে পারেনা,ঠিক তেমনি ইসলাম বা রাসূল সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে নিয়ে যারা কুটুক্তি এসব করছেন বা করেন দয়া করে তা বন্ধ করে সবাই ঐক্যবদ্ধভাবে একজাতি হয়ে বসবাস নিশ্চিত করুন। আমার আল্লাহ এবং রাসুলকে নিয়ে কেউ কোন কটুক্তি করবেন না।

মেহেদী হাসান মিরাজ {খেলোয়ার, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল(ফেসবুক পেজ হতে সংগ্রহীত)}

Logo-orginal