, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

admin admin

আবরার হত্যার বিচার না হওয়া পর্যন্ত রাজপথে আন্দোলনের হুঁশিয়ারি

প্রকাশ: ২০১৯-১০-০৭ ১৭:৩৮:১১ || আপডেট: ২০১৯-১০-০৭ ১৭:৩৮:১১

Spread the love

বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার বিচার দাবিতে অনুষ্ঠিত মানববন্ধন শেষে সমাবেশে ডাকসু ভিপি নুর বলেছেন, এই হত্যার বিচার না হলে সারা বাংলাদেশের প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে অগ্নিস্ফুলিঙ্গে পরিণত হবে।

সোমবার (৭ অক্টোবর) আবরার হত্যার বিচার দাবিতে একটি প্রতিবাদ মিছিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পিএসসিতে এসে সমাবেশে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, যেকোনো ছাত্র বা শিক্ষার্থী অপরাধ করলে এর জন্য বিচারের দায়িত্ব ছাত্রলীগকে দেওয়া হয়নি। আপনার ফেসবুকে কী পোস্ট দিয়েছে সেটি উস্কানিমূলক কিনা এটি দেখার দায়িত্ব দেশের প্রশাসনের। আবরারের ফেসবুক পোস্টকে কেন্দ্র করে তাকে হত্যা তো দূরের কথা শারীরিক মানসিক নির্যাতনের কোনো অধিকার ছাত্রলীগের নেই।

নুর এর প্রতিবাদ জানিয়ে বলেন, আবরার হত্যার বিচার যাতে না হয় সে জন্য ইতোমধ্যে বুয়েট প্রশাসন একপেশে আচরণ করছে। তারা হত্যার ঘটনায় ক্লোজ সার্কিট ক্যামেরার ফুটেজ গায়েবের চেষ্টা করছে। এটা অত্যন্ত ঘৃণিত কাজ, আমরা এর শক্ত প্রতিবাদ জানাই।

‘ছাত্রলীগ এর আগেও ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বেশকিছু বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নির্যাতন করেছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন এসব কোনো হত্যাকাণ্ডের এবং নির্যাতনের বিচার করে নাই। এমনকি আমি যখন নিরাপদ সড়ক আন্দোলনের সঙ্গে আন্দোলন করেছি তখনও আমাকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরির সামনে মারধর করেছে। এমন কোনো অপরাধ নেই যা ছাত্রলীগ করে না, ছাত্রলীগের বিষয়ে উপযুক্ত ব্যবস্থা না নিলে সাধারণ ছাত্র সংগঠনগুলো একত্রিতভাবে এর উপযুক্ত জবাব দেবে।’

আবরার হত্যার বিচার না হওয়া পর্যন্ত রাজপথে আন্দোলন চলবে বলেও হুঁশিয়ারি দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের এই প্রতিনিধি।

মিছিল শেষে সমাবেশে বুয়েট, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়সহ বেশ কিছু বিশ্ববিদ্যালয় ও প্রতিষ্ঠানের ছাত্র সংগঠনের নেতারা বক্তব্য দেন।

Logo-orginal