, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

admin admin

কাজির দেউড়ি মোড়ের নাম পরিবর্তন: হলো ডা.জাকেরিয়া চত্বর! 

প্রকাশ: ২০১৯-১০-২৩ ১২:১৩:০৯ || আপডেট: ২০১৯-১০-২৩ ১২:১৩:৫৫

Spread the love

আব্দুল কাইয়ুমঃ চট্টগ্রাম নগরীর ঐহিত্যবাহী মোড় কাজির দেউড়ি মোড় এর নাম পরিবর্তন করে বিশিষ্ট মুক্তিযোদ্ধা ডা. জাকেরিয়া চত্বর’র নামে চত্বরটির নামকরন করা হয়।

গতকাল মঙ্গলবার (২২ অক্টোবর) নগরীর কাজির দেউড়িতে ডা. এএমএম জাকেরিয়া চৌধুরী চত্বরের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন। 

প্রধান অতিথির বক্তব্যে মেয়র নাছির উদ্দিন বলেছেন, নতুন প্রজন্ম যাতে মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে পারে সে জন্য সিটি করপোরেশন মুক্তিযোদ্ধাদের নামে বিভিন্ন স্থানে চত্বর স্থাপন করছে। এরই অংশ হিসেবে বীর মুক্তিযোদ্ধা ডা. জাকেরিয়ার নামে এ চত্বরের নামকরণ করা হলো। বীর মুক্তিযোদ্ধাদের নামে এ ধরণের নামফলক উন্মোচনের উদ্দেশ্য হলো আগামী প্রজন্মকে স্বাধীনতা সম্পর্কে জানতে আগ্রহী করে তোলা, মুক্তিযোদ্ধাদের অবদান তাদের সামনে তুলে ধরা।

এ সময় চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি আবু সুফিয়ানের সভাপতিত্বে অনুষ্ঠানে ওয়ার্ড কাউন্সিলর মো. গিয়াস উদ্দিন, আবেদা সুলতানা, মনোয়ারা বেগম মনি, শৈবাল দাস সুমন, সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিম উদ্দিন শ্যামল, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, বিএফইউজের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী বক্তব্য রাখেন।

মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘ডা. জাকেরিয়া চৌধুরী ছিলেন জাতির জনকের ঘনিষ্ঠ সহযোদ্ধা ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক। তিনি ছিলেন চিকিৎসক, রাজনীতিবিদ, সমাজসেবক। তাকে স্মরন করে রাখার জন্য তার নামে চত্বরটির নামকরন করা হয়।

Logo-orginal