, মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

admin admin

ভোলায় মোহাম্মদ (সাঃ) কে কটুক্তির প্রতিবাদে আয়োজিত মিছিলে পুলিশের গুলি” ২ জন নিহত, আহত শতাধিক

প্রকাশ: ২০১৯-১০-২০ ১৪:০৩:৩২ || আপডেট: ২০১৯-১০-২০ ১৪:২৩:১১

Spread the love

ভোলাঃ ভোলায় তৌহিদী জনতার মিছিলে পুলিশের গুলিতে ২ জন নিহত হওয়ার সংবাদ পাওয়া গেছে।

আহত হয়েছে প্রায় শতাধিক মানুষ।

রোববার (২০ অক্টোব) সকাল ১১ টার দিকে পুলিশের সাথে বিক্ষোভকারীদের সাথে সংঘর্ষে এমন হতাহতের ঘটনা ঘটে।

মোহাম্মদ (সাঃ)কে কটুক্তির প্রতিবাদে আজ বিক্ষোভের ডাক দিয়েছিল স্থানীয় মুসলমানরা।

সুত্রে প্রকাশ, ভোলায় হিন্দু ধর্মালম্বী এক ব্যক্তির আল্লাহ ও রাসুল (স.)কে নিয়ে ক’টুক্তির প্রতিবাদে সাধারণ মুসুল্লিদের ডাকা বিক্ষো’ভ কর্মসূচিতে ব্যাপক সংঘ’র্ষের ঘটনা ঘটেছে। আজ সকাল থেকে শুরু হওয়া সমাবেশে হঠাৎ পুলিশের সঙ্গে সাধারণ জনতার সংঘ’র্ষ শুরু হয়। এ সময় গনি নামের এক কিশোরের মৃ’ত্যু হয়। এই ঘটনায় পুলিশসহ আ’হত শতাধিক বলে প্রাথমিকভাবে জানা গেছে।

তবে বিভিন্ন সুত্রে নিহতের সংখ্যা ২ জনেরও বেশী বলে দাবী করেছে।

পুলিশ সুত্র বলছে, তাদের এক সদস্য গুরুতর আহত হয়েছে।

আ’হত পুলিশকে হাসপাতালে নিলেও সাধারণ মানুষ বিভিন্ন ঘরে আ’টকা পড়েছেন। এই বিক্ষো’ভ ছড়িয়ে পড়েছে গ্রামেগঞ্জেও। গুরু’তর গু’লিবিদ্ধ ৮ জনকে ভোলা সদর হাসপাতালে আনা হয়েছে।স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, হিন্দু ধর্মাবলম্বী বিপ্লব চন্দ্রের ফেসবুক আইডি থেকে তার বন্ধু তালিকার বেশ কয়েকজনের কাছে আল্লাহ এবং রাসুল (সঃ) কে নিয়ে কু’রুচি’পূর্ণ ভাষায় গা’লির ম্যাসেজ আসে।

বিপ্লব চন্দ্র শুভ বোরহানউদ্দিন উপজেলার কাচিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের চন্দ্র মোহন বৈদ্দের ছেলের আইডি থেকে এই ম্যাসেজ আসাকে কেন্দ্র করে সাধারণ মুসুল্লিদের ব্যানারে আজ সকাল ১০টায় বি’ক্ষো’ভের ডাক দেয়া হয়। সকাল থেকে বোরহানউদ্দিন উপজেলার গ্রামগঞ্জ থেকে মুসুল্লিরা শহর অভিমুখে আসতে থাকে। এতে ভোলার প্রলিশ সুপার পরিস্থিতি নিয়ন্ত্র’ণের জন্য পুলিশ মোতায়েন করেন। পুলিশ সভা সংক্ষিপ্ত করার জন্য নির্দেশ দেয়ার পর পরেই সংঘ’র্ষের শুরু হয়। প্রথমে এক পুলিশ সদস্য গু’লিবি’দ্ধ হওয়ার পর পুলিশ আ’ত্মর’ক্ষার্থে গু’লি ছুঁ’ড়লে পুলিশের গু’লিতে পথচারিসহ বি’ক্ষোভকারী আ’হত হন। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ভোলা শহর পুলিশের নিয়’ন্ত্রণে থাকলেও গ্রামগঞ্জে বিক্ষো’ভ চলমান। ভোলা সদর পুলিশ লাইন্স থেকে অতিরিক্ত পুলিশ ডেকে পাঠানো হয়েছে।

Logo-orginal