, শনিবার, ১৮ জানুয়ারী ২০২০

admin

তুরস্কের প্রতিরক্ষা মহড়ায় পাকিস্তান ছাড়াও যোগ দেবে আরও ৮টি মিত্র দেশ

প্রকাশ: ২০১৯-১১-১৯ ২১:০২:৪২ || আপডেট: ২০১৯-১১-১৯ ২১:০২:৪২

Spread the love

তুরস্কের ভূমধ্যসাগরীয় আন্তর্জাতিক সামরিক প্রতিরক্ষা মহড়ায় পাকিস্তান ছাড়াও আরও ৮টি মিত্র দেশ যোগ দেবে বলে ধারণা করা হচ্ছে। মহড়ার সময় এসব মিত্র দেশ যোগ দেয়ার ঘোষণা দিতে পারে বলে জানানো হয়েছে।

দেশগুলো হল— আলবেনিয়া, আজারবাইজান, আলজেরিয়া, জর্জিয়া, লিবিয়া, লেবানন, তিউনেশিয়া ও জর্ডান। তুরস্কভিত্তিক সংবাদ মাধ্যম ইয়েনি শাফাকের খবরে বলা হয়েছে, মহড়া চলাকালীন এসব দেশ তুরস্কের সঙ্গে ভূমধ্যসাগরীয় আন্তর্জাতিক সামরিক প্রতিরক্ষা মহড়ায় অংশগ্রহণের ঘোষণা দেবে বলে আশা করা হচ্ছে।

এদিকে আসন্ন মহড়ায় যোগ দিতে পাকিস্তানের নৌবাহিনীর রণতরী (পিএনএস) আলমগীর, নৌমহড়ার জন্য বিমান এবং নৌবাহিনীর বিশেষ বাহিনী দলকে আমন্ত্রণ জানানো হয়েছে।

তুরস্কের নৌবাহিনীর ভূমধ্যসাগরীয় প্রতিরক্ষায় অংশগ্রহণের জন্য ইতিমধ্যে পাকিস্তানের নৌবাহিনী দেশটিতে এসে পৌঁছেছে বলে খবরে প্রকাশ করা হয়েছে।

গণমাধ্যমটি প্রতিবেদনে বলা হয়েছে, তুরস্কের ভূমধ্যসাগরীয় সামরিক প্রতিরক্ষা মহড়ায় পাকিস্তান যোগ দেয়ায় এটি প্রকৃতপক্ষে আন্তর্জাতিক মহড়ায় রুপ নিচ্ছে বলে বলা হচ্ছে।

তুরস্কের ভূমধ্যসাগরীয় প্রতিরক্ষা অভিযানটি পূর্ব ভূমধ্যসাগরে তুরস্কের সামুদ্রিক স্বার্থ সুরক্ষা রক্ষার জন্য ২০০৬ সালে জাতীয় সক্ষমতা ব্যবহার করে এটি শুরু করা হয়েছিল। সুত্রঃ যুগান্তর ।

বিশেষ প্রতিনিধি,লোহাগাড়াঃ চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতি ইউনিয়নের চুনতি সূফিনগর যুব ঐক্য পরিষদের ব্যাডমিন্টন টুর্নামেন্টের ফাইনাল
ইসমাঈল হোসেন নয়ন, রাঙ্গুনিয়া প্রতিনিধিঃ চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার উত্তর রাঙ্গুনিয়া উচ্চ বিদ্যালয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবী
ইসলাম ধর্মের বই পুস্তক পড়ে ও বিভিন্ন সময় ওয়াজ মাহফিলে আল্লাহ ও তার রাসুলের কথা
কক্সবাজারের রামু উপজেলায় শিক্ষার্থীদের নিয়ে যাওয়া একটি পিকনিকের বাস সেতুর রেলিং ভেঙে খাদে পড়ে যাওয়ার
যশোরে সড়ক দুর্ঘটনায় দুই বোনসহ একই পরিবারের তিনজন নিহত হয়েছে। আহত হয়েছে শিশুসহ দুইজন। শুক্রবার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal