, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

admin admin

দীর্ঘ প্রতিক্ষার পর সাদেক হোসেন খোকার মরদেহ পৌঁছল ঢাকায়

প্রকাশ: ২০১৯-১১-০৭ ০৯:২৯:৩০ || আপডেট: ২০১৯-১১-০৭ ০৯:২৯:৩০

Spread the love

বিএনপি ভাইস চেয়ারম্যান ও ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার মরদেহ দেশে এসে পৌঁছেছে। বৃহস্পতিবার (৭ নভেম্বর) সকাল ৮টা ২৫ মিনিটে এমিরেটস এয়ারলাইন্সের একটি বিমানে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে আনা হয়।

এসময় বিএনপি নেতা মির্জা আব্বাস ও ইকবাল মাহমুদ টুকু তার মরদেহ গ্রহণ করেন। এছাড়াও বিএনপির অন্যান্য নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন সেখানে। বিমানবন্দর এলাকার নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

বিমানবন্দর থেকে তার মরদেহ জানাজার জন্য প্রথমে নেয়া হবে সংসদ ভবনের দক্ষিণ প্লাজায়। এরপর সর্বস্তরের শ্রদ্ধা নিবেদনের জন্য নেয়া হবে কেন্দ্রীয় শহীদ মিনারে।

বাদ জোহর বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে জানাজার পর বেলা ৩টায় নেয়া হবে দক্ষিণ সিটি করপোরেশনে। সবশেষ নিজ বাড়িতে নেয়ার পর দাফন করা হবে জুরাইন কবরাস্থানে।

গত সোমবার বেলা ১ টা ৫০ মিনিটে নিউইয়র্কে ক্যান্সারের চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

খোকার মরদেহ বহনকারী ফ্লাইটে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক ডেপুটি মেয়র আব্দুস সালাম, খোকার স্ত্রী ইসমাত হোসেন, বড় ছেলে ইসরাক হোসেন, ছোট ছেলে ইসফাক হোসেন, মেয়ে সারিকা সাদেকসহ পরিবারের অন্য সদস্যরা রয়েছেন।

ক্যান্সারে আক্রান্ত হয়ে ২০১৪ সালের ১৪ মে থেকে নিউইয়র্কের ম্যানহাটন মেমোরিয়াল স্লোয়ান ক্যান্সার সেন্টারে চিকিৎসাধীন ছিলেন সাদেক হোসেন খোকা। সোমবার মৃত্যু হয় এই বীর মুক্তিযোদ্ধার।

Logo-orginal