, সোমবার, ৯ ডিসেম্বর ২০১৯

admin

লিবিয়ায় বোমা হামলায় আবারো ৫ বাংলাদশিসহ ৭ জন নিহত

প্রকাশ: ২০১৯-১১-১৮ ২২:৪৯:২৫ || আপডেট: ২০১৯-১১-১৮ ২২:৪৯:২৫

Spread the love

লিবিয়ার বাজধানী ত্রিপোলীতে একটি বিস্কুট কারখানায় বিমান হামলায় ৫ বাংলাদেশিসহ ৭ জন নিহত হয়েছেন। নিহত অপর দুই ব্যক্তি লিবিয়ার নাগরিক। সোমবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা বিভিন্ন বার্তা সংস্থাকে এ খবর নিশ্চিত করেছেন। তুরস্কের রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা আনাদোলুর প্রতিবেদনে জানানো হয়েছে, ড্রোন হামলাটি করেছে সংযুক্ত আরব আমিরাত।

এ বছরের এপ্রিল থেকে জাতিসংঘ সমর্থিত সরকারি বাহিনীর সঙ্গে জেনারেল খলিফা হাফতার নেতৃত্বাধীন লিবিয়ান ন্যাশনাল আর্মির সংঘর্ষ চলছে। সোমবার রাজধানীর ওয়াদি এল রাবি এলাকায় অবস্থিত কারখানাটিতে হামলা চালানো হয়। শহরের যে কেন্দ্রে কয়েক মাস ধরে হামলা চলছে, কারখানাটির অবস্থান তার দক্ষিণে।

ভয়েস অব আমেরিকার এক অনলাইন প্রতিবেদনে লিবিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে জানানো হয়েছে, সোমবার রাজধানী ত্রিপোলির অদূরে অবস্থিত ওয়াদি আল-রাবি নামক এলাকায় বিমান হামলাটি চালানো হয়। সেখানে কয়েক মাস ধরে সংঘর্ষ চলছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র মালেক মেরসেট মার্কিন যুক্তরাষ্ট্রের বার্তা সংস্থা অ্যাসোসিয়েট প্রেসকে বলেন, ‘রাজধানী ত্রিপোলিতে একটি বিস্কুট তৈরির কারখানায় বিমান হামলা হয়েছে। হামলায় নিহত সাতজনের মধ্যে পাঁচজন বাংলাদেশি ও দুজন লিবিয়ার নাগরিক। তারা কারাখানাটিতে শ্রমিক হিসেবে কাজ করছিলেন।’

আহত ১৫ জনের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক। দেশটির সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, আহতদের মধ্যে বেশিরভাগই বাংলাদেশ ও আফ্রিকার আরেক দেশ নাইজারের নাগরিক।
সুত্রঃ আর টিভি।

জাকাত দিলে কোনো মুসলিম দেশে দরিদ্র থাকত না বলে মন্তব্য করেছেন তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ
ফেনী-ছাগলনাইয়ার ঘোপালে বালু মহালকে কেন্দ্র করে দু’গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে মোঃ সিরাজ (৩৬) নামে এক
আমিরাতের শারজায় ঘুমন্ত অবস্থায় হৃদরোগে আক্রান্ত হয়ে চট্টগ্রামের প্রবাসী মোহাম্মদ জাহেদুল আলম (৪৫) মৃত্যুবরণ করেছেন।
বরিশালের বানারীপাড়ায় একই পরিবারের ৩ জনকে হত্যার ঘটনায় জড়িত সন্দেহে দুইজনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী।
সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক, ইমো, হোয়াটস অ্যাপ) নোয়াখালী সরকারি মহিলা কলেজের দ্বাদশ শ্রেণির দুই ছাত্রীর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal