, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

admin admin

সবার সহযোগিতা পেলে বেঁচে যাবে কুরআনের পাখি হাফেজ রাশেদুল ইসলাম

প্রকাশ: ২০১৯-১১-২১ ১২:১৫:৪৩ || আপডেট: ২০১৯-১১-২১ ১২:১৫:৪৩

Spread the love

দাওরায়ে হাদিস সম্পন্নকারী কুমিল্লা বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়ন এলাকার তরুণ ও অদম্য মেধাবী শিক্ষার্থী পবিত্র মহাগ্রন্থ আল-কুরআনের হাফেজ রাশেদুল ইসলাম। কুরআনের আলো ও ইসলামের মহান বাণীগুলো আগামী প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে চায় সুন্দর এই পৃথিবীতে বেঁচে থাকার আকুতি তার।

মানবতার এই জগৎ থেকে বিনা চিকিৎসায় বিদায় নিতে চায় না ২৩ বছর বয়সী তরুণ হাফেজ রাশেদুল। কুমিল্লার গৌরীপুর সল্প পেন্নাই ইসলামিয়া মাদ্রাসার শিক্ষার্থী রাশেদুলের দুটি কিডনি বিকল সে বর্তমানে শ্যামলী সি কে ডি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

হাসপাতালে প্রতিদিনের ৩-৪ হাজার টাকা ব্যায় ভার বহন না করতে পারায় গতকাল কুমিল্লা নিজ বাড়িতে এসেছে সে। জীবন সংকটাপন্ন এই কুরআনের পাখিকে বাঁচাতে দ্রুত কিডনি ট্রান্সপ্লান্ট করা প্রয়োজন বলে জানিয়েছেন ডাক্তারগন। রাশেদুলের পিতা বুড়িচং উপজেলার ৭নং মোকাম ইউনিয়নের মিথলমা গ্রামের জামে মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা রুহুল আমিন। তার ৬ কন্যা ও ৩ পুত্রের মাঝে রাশেদুল ২য় পুত্র এবং ভাইবোন সকলেই লেখাপড়া করেছেন বর্তমানে ।

সংসারে একমাত্র উপার্জনকারী পিতা মাওলানা রহুল আমিন ইতিমধ্যে সন্তানের চিকিৎসার জন্য প্রায় ৩লক্ষ টাকা খরচ করে আর্থিক কষ্টে দিনাতিপাত করছেন। নিজের একটি কিডনি সন্তানকে দিয়ে দিতে চেয়েছিলেন তিনি। তকদিরের নির্মম পরিহাসে রক্তে ত্রুটির কারনে তার কিডনি নেয়া সম্ভব নয় বলে জানিয়েছে ডাক্তারগন।

এমতাবস্থায় বিত্তবৈভবহীন অসহায় পিতা ভারতে নিয়ে সন্তানের কিডনি ট্রান্সপ্লান্ট এর চিকিৎসা ব্যায়ের আরো ৪লক্ষ টাকা জোগাড় করতে একেবারেই অক্ষম তিনি। দিনদিন অবনতির দিকে যাচ্ছে হাফেজ রাশেদুল ইসলাম এর শারীরিক অবস্থা। যত তারাতাড়ি সম্ভব কিডনি ট্রান্সপ্লান্ট করা প্রয়োজন। কিন্তু এতো টাকা কোথায় পাবে তার পরিবার? তবে কি ৪লাখ টাকার অভাবে বিনা চিকিৎসায় পৃথিবী থেকে বিদায় নেবে একজন মানুষ, একজন কুরআনে হাফেজ?

নিজের অক্ষমতা আর দারিদ্র্যতা পারিবারিক পরিস্থিতির বিস্তারিত জানিয়ে প্রতিবেদকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী, স্থানীয় জনপ্রতিনিধি, দেশের বিত্তশালী ও সামর্থ্যবান এবং রেমিট্যান্স সৌনিক প্রবাসী সূর্য সন্তানদের সহায়তা কামনা করেছেন হাফেজ রাশেদুল ইসলাম। দেশের সকলের আর্থিক সহযোগিতার উছিলায় মহান আল্লাহর ইচ্ছায় বেঁচে থাকার আকুতি জানিয়েছেন তিনি। দশের লাঠি একের বোঝা। মানবিকতার এই পৃথিবীতে আসুন হাফেজ রাশেদুলের পাশে দাঁড়াই। আমরা এক দিন বা এক বেলার খরচ কমিয়ে নিজেদের অবস্থান থেকে একটু সহায়তা করলেই বেচেঁ যাবে রাশেদুল।

সাহায্য পাঠানোর ঠিকানা ও মাধ্যম।

মোঃ রাশেদুল ইসলাম, পিতাঃ রুহুল আমিন
গ্রামঃ- শিকারপুর, (বাইসা গাজী বাড়ি), বুড়িচং, কুমিল্লা।
মোঃ রাশেদুল ইসলাম এর পার্সোনাল বিকাশ নাম্বার 01631813691
ব্যাংক একাউন্ট নং –
2731510057724 রাশেদুল ইসলাম
ডাচ বাংলা ব্যাংক, নিশ্চিন্তপুর কুমিল্লা ক্যান্টনমেন্ট শাখা, কুমিল্লা ।
আরো বিস্তারিত তথ্যের প্রয়োজনে কিংবা রাশেদুল এর বিকাশ লিমিট না থাকলে সাংবাদিক মাহফুজ বাবু – বিকাশ পার্সোনাল- 01933039613
নগদ – 01788701332
সুন্দর এই পৃথিবীতে জয় হোক মানুষ ও মানবতার, সকলের ভালোবাসায় সুস্থ হয়ে বেঁচে থাকুক রাশেদুল।

Logo-orginal