, সোমবার, ৯ ডিসেম্বর ২০১৯

admin

স্বেচ্ছাসেবী সংগঠন রাঙ্গুনিয়া ব্লাড ব্যাংকের দ্বিতীয় বর্ষপূর্তি উদযাপন

প্রকাশ: ২০১৯-১১-১৫ ২১:০৮:৪৯ || আপডেট: ২০১৯-১১-১৫ ২১:০৮:৪৯

Spread the love

ইসমাঈল হোসেন নয়ন, রাঙ্গুনিয়াঃ রাঙ্গুনিয়ায় ব্লাড ব্যাংকের দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে বিভিন্ন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। এই উপলক্ষে শুক্রবার (১৫ নভেম্বর) অনুষ্ঠিত বিভিন্ন কর্মসূচীর মধ্যে রয়েছে র‍্যালি, ব্লাড গ্রুপিং ক্যাম্প, থ্যালাসেমিয়া সচেতনতামূলক ক্যাম্প, আলোচনা সভা, সামাজিক সংগঠন সম্মাননা, শিক্ষা সামগ্রী বিতরণ, কিছু অসহায় এতিম শিক্ষার্থীর দায়িত্ব গ্রহণ, গুণীজন সম্মাননা প্রদান ও সাংস্কৃতিক সন্ধ্যা।

এদিন সকালে অনুষ্ঠিত র‍্যালিটি উপজেলার ইছাখালী সদর থেকে শুরু হয়ে কাপ্তাই সড়ক প্রদক্ষিণ করে শেষ হয়। পরে ব্লাড গ্রুপিং ক্যাম্পিংয়ে কয়েক শতাধিক নারী-পুরুষ বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করেন। এসময় থ্যালাসেমিয়া সচেতনতামূলক ক্যাম্পি করা হয়।
এদিন বিকালে উপজেলার ইছামতী কমিউনিটি সেন্টারে আয়োজিত আলোচনা সভার সভাপতিত্ব করেন সংগঠনের উপদেষ্টা মাহাবুবুল আলম সিকদার। প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাসুদুর রহমান। সাংবাদিক আব্বাস হোসাইন আফতাবের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা মৎস্য কর্মকর্তা স্বপন চন্দ্র দে, সমাজসেবা কর্মকর্তা মুহাম্মদ হাসান, সমবায় কর্মকর্তা দিবাকর দাশ মান্না, কাপ্তাই থানার ওসি নাছির উদ্দিন, রাঙ্গুনিয়া সরকারি কলেজের ইসলামিক স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান ড. আবদুল মাবুদ, চিকিৎসক দিদারুল আলম, রাঙ্গুনিয়া প্রেস ক্লাবের সভাপতি আকাশ আহমেদ, সাবেক সাধারণ সম্পাদক মাসুদ নাসির, অর্থ সম্পাদক জগলুল হুদা, সংগঠনের উপদেষ্টা মীর লোকমান হাকীম, শিক্ষক আবু সায়েম, রহিম উদ্দিন সিকদার, নিজাম উদ্দিন তালুকদার প্রমুখ। স্বাগত বক্তব্য দেন সংগঠনের প্রতিষ্ঠাতা এডমিন মো. হাবিব।

আলোচনা সভা শেষে শতাধিক গরীব, দুস্থ ও অনাথ শিশুদের শিক্ষা সামগ্রী বিতরণ করা হয় এবং গুণীজনদের সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়া বিভিন্ন সামাজিক সংগঠনকে সংবর্ধনা স্বরূপ সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়।

জাকাত দিলে কোনো মুসলিম দেশে দরিদ্র থাকত না বলে মন্তব্য করেছেন তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ
ফেনী-ছাগলনাইয়ার ঘোপালে বালু মহালকে কেন্দ্র করে দু’গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে মোঃ সিরাজ (৩৬) নামে এক
আমিরাতের শারজায় ঘুমন্ত অবস্থায় হৃদরোগে আক্রান্ত হয়ে চট্টগ্রামের প্রবাসী মোহাম্মদ জাহেদুল আলম (৪৫) মৃত্যুবরণ করেছেন।
বরিশালের বানারীপাড়ায় একই পরিবারের ৩ জনকে হত্যার ঘটনায় জড়িত সন্দেহে দুইজনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী।
সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক, ইমো, হোয়াটস অ্যাপ) নোয়াখালী সরকারি মহিলা কলেজের দ্বাদশ শ্রেণির দুই ছাত্রীর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal