, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

admin admin

আবরার হত্যায় অবহেলা” প্রথম আলোর সম্পাদককে আসামী করে মামলা

প্রকাশ: ২০১৯-১১-০৬ ২০:৪৭:৫৪ || আপডেট: ২০১৯-১১-০৬ ২০:৪৭:৫৪

Spread the love

ঢাকা রেসিডেনসিয়াল মডেল স্কুল অ‌্যান্ড কলেজের শিক্ষার্থী নাইমুল আবরারের মৃত্যুর ঘটনায় অবহেলা জনিত মৃত্যুর মামলা দায়ের করা হয়েছে। মামলায় দৈনিক প্রথম আলো পত্রিকার সম্পাদক ও প্রকাশক মতিউর রহমানের নাম উল্লেখ করে অনুষ্ঠানের সাথে সংশ্লিষ্টদের অজ্ঞাত আসামি করা হয়েছে বলে জানা যায়।

আজ বুধবার (৬ নভেম্বর) দুপুরে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আমিনুল হকের আদালতে মামলাটি দায়ের করেন নিহত আবরারের বাবা মজিবুর রহমান।

এর আগে আবরারের মৃত্যুতে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে প্রথম আলোর প্রকাশক, সম্পাদক ও কিশোর আলোর সম্পাদক বরাবর আইনি নোটিশ পাঠানো হয়। এছাড়া মোহাম্মদপুর থানা পুলিশ কিশোর আলোর সম্পাদক আনিসুল হককে আবরারের মৃত্যুর ঘটনায় জিজ্ঞাসাবাদ করেছে।

১ নভেম্বর (শুক্রবার) রেসিডেনসিয়াল মডেল কলেজের মাঠে কিশোরদের মাসিক পত্রিকা কিশোর আলোর বর্ষপূর্তি অনুষ্ঠান দেখতে এসেছিল আবরার। বিকেলে অনুষ্ঠান মঞ্চের পেছনে বিদ্যুৎস্পৃষ্ট হয় সে।

সেখানে জরুরি মেডিক‌্যাল ক্যাম্পের দুজন চিকিৎসক নাইমুল আবরারকে প্রাথমিক চিকিৎসা দেন। এরপর তাকে মহাখালীর বেসরকারি ইউনিভার্সেল হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

Logo-orginal