, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

admin admin

চট্টগ্রাম নগরীতে গ্যাস লাইন বিস্ফোরণে হতাহতের দায় কার?

প্রকাশ: ২০১৯-১১-১৭ ১৫:৪৬:৪৯ || আপডেট: ২০১৯-১১-১৭ ১৫:৪৬:৪৯

Spread the love

চট্টগ্রাম নগরীতে গ্যাস লাইন লিকেজ হয়ে বিস্ফোরণে হতাহতের দায় কার?

ঝরে গেল নারী শিশুসহ ৭ জনের প্রাণ, কাঁদিয়ে গেল চট্টগ্রামের গণ মানুষকে। শোকাহত মানুষের প্রশ্ন একটায়, বার বার এমন দুর্ঘটনা ঘটে কেন?

নগরীতে গ্যাস, বিদ্যু, ওয়াসার অব্যবস্থাপনা নিয়ে অভিযোগ বেশ পুরনো,সে কথা আজ আবারো শুনতে হল সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনকে।

তিনি এমন দুর্ঘটনাকে অপূরণীয় ক্ষতি উল্লেখ করে বিভিন্ন ভবন মালিক ও ভাড়াটিয়াদের গ্যাস ও বিদ্যুত লাইন নিয়মিত তদরকি করার পরামর্শ  দেন।

রোববার (১৭ নভেম্বর) বেলা ১২টায় দুর্ঘটনাস্থল পরিদর্শনে এসে সাংবাদিকদের এসব কথা বলেন সিটি মেয়র। এ সময় সিটি কর্পোরেশন থেকে খুব দ্রুত বিজ্ঞপ্তি দিয়ে বিভিন্ন বাসা-বাড়ির গ্যাস লাইনসহ বিভিন্ন অবকাঠামোগত অবস্থা ঠিক আছে কিনা তা তদারকি করা হবে বলেও জানান তিনি।

মেয়র বলেন, আমাদের শহর অপরিকল্পিত। সিডিএ থেকে নকশাঅনুমোদন নিয়েও সে অনুযায়ী ভবন নির্মাণ করা হচ্ছে না। এছাড়া নজরদারিরর জন্যও প্রয়োজনীয় জনবল ও সেবা সংস্থা নেই।

তিনি বলেন, এমন দুর্ঘটনা আমাদের জন্য অপূরণীয় ক্ষতি। তাই এ জন্য বিভিন্ন কর্তৃপক্ষের পাশাপাশি ভবনের মালিক ও ভাড়াটিয়াদের নিয়মিত গ্যাস ও বিদ্যুত  লাইনগুলো তদারকি করা প্রয়োজন। ফলে এমন অনাকাঙ্খিত দুর্ঘটনা এড়ানো সম্ভব হবে।

পরে তিনি নিহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান এবং আহতদের সর্বোচ্চ চিকিৎসায় চসিক ও জেলা প্রশাসন যৌথভাবে কাজ করবে বলেও আশ্বাস দেন।

Logo-orginal