, বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০

Avatar jamil Ahamed

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটে পাকিস্তানের দুই বিস্ময় বালক

প্রকাশ: ২০১৯-১২-০৭ ১৩:৪৫:১৫ || আপডেট: ২০১৯-১২-০৭ ১৩:৪৫:১৫

Spread the love

আগামী বছরে ১৭ জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকায় বসতে যাচ্ছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটের আসর। সেই আসরকে সামনে রেখে প্রস্তুতি সেরে ফেলেছে অংশগ্রহণকারী দেশগুলো।

ইতিমধ্যে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

সেই দল ঘোষণায় চমক হিসেবে জায়গা পেয়েছেন ১৬ ও ১৪ বছর বয়সী দুই কিশোর। এই দুই উদীয়মান ক্রিকেটারদের একজনের পরিচিতি কিছুটা হলেও পেয়েছে ক্রিকেটবিশ্ব। তার নাম নাসিম শাহ। ১৬ বছর বয়সী এই ক্রিকেটার ইতিমধ্যে গতি তারকায় পরিণত। অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট খেলেছেন তিনি।

তবে স্কোয়াডে জায়গা পাওয়া আরেক কিশোর মোহাম্মদ শেহজাদ এখনও বিস্ময়। কারণ শেহজাদ পুরোপুরি অচেনা। কে এই শেহজাদ? এই প্রশ্ন পাক ক্রিকেট সমর্থকদের মনে।

জানা গেছে, ১৪ বছর বয়সী মোহাম্মদ শেহজাদ একজন প্রতিশ্রুতিময় ও পরিশ্রমী ব্যাটিং অলরাউন্ডার। দক্ষিণ পাঞ্জাবের বাসিন্দা শেহজাদ। চলতি অনূর্ধ্ব-১৬ টুর্নামেন্টে মাত্র ২ ম্যাচেই ১৭৫ রান ও ৬ উইকেট শিকার করেছেন শেহজাদ।

ক্রিকেট বিশ্লেষকদের মতে, এবারের যুব বিশ্বকাপে বেশ ভালো পারফর্ম করবে পাকিস্তানের যুবারা। শক্তিশালী স্কোয়াডই ঘোষণা করেছে তারা। দলকে সুসংগঠিত ও ভারসাম্যপূর্ণ বলে মন্তব্য করছেন তারা।

বিশেষকরে অধিনায়ক রোহাইল নাজিরের দিকেই দৃষ্টি রয়েছে পিসিবি ও সমর্থকদের। ফর্মের চূড়ায় রয়েছেন তিনি। এর সঙ্গে দুই বিস্ময় বালাক গতি তারকা নাসিম ও অলরাউন্ডার শেহজাদ দ. আফ্রিকা মাতাবেন বলে বিশ্বাস তাদের।

দল ঘোষণার পর সন্তুষ্টি প্রকাশ করে যুব দলের দায়িত্বে থাকা কোচ সালিম জাফর বলেন, ‘আমরা চুলচেরা বিশ্লেষণ ও পর্যবেক্ষণের পর সেরা দলটাই তৈরি করেছি। দলে সুযোগ পাওয়া খেলোয়াড়রা কোচ এবং অধিনায়ককে ভারসাম্যপূর্ণ একাদশ গঠনে ভূমিকা রাখতে পারবে। আশা করি এই দলটা বেশ ভালো করবে।’

দলের চমক মোহাম্মদ শেহজাদের ভুয়সী প্রশংসা করে সালিম জাফর বলেন, ‘ও আমাদের ভবিষ্যতের আব্দুল রাজ্জাক। ওকে পরিপূর্ণ প্যাকেজ বলতে পারেন। সে ওপেনিং করতে পারে, সঙ্গে মিডিয়াম পেস। তাই আমরা আশা করছি ভবিষ্যতে আব্দুল রাজ্জাকের মতো একজন অলরাউন্ডার হতে পারবে সে। ’

যুব বিশ্বকাপে এবারের আসরে বাংলাদেশ, জিম্বাবুয়ে ও স্কটল্যান্ডের সঙ্গে ‘এ’ গ্রুপে রয়েছে পাকিস্তান। ১৯ জানুয়ারি স্কটল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে পাকিস্তান।

যুব বিশ্বকাপে পাকিস্তানের স্কোয়াড

রোহাইল নাজির (অধিনায়ক), আব্দুল ওয়াহিদ বাঙ্গালজাই, হায়দার আলি, মোহাম্মদ শেহজাদ, মোহাম্মদ হারিস, মোহাম্মদ হুরাইরা, মোহাম্মদ ইরদান খান, আব্বাস আফ্রিদি, ফাহাদ মুনির, কাশিম আকরাম, আমির আলি, আরিশ আলি খান, আমির খান, নাসিম শাহ এবং তাহির হুসাইন। সূত্রঃ যুগান্তর ।

Logo-orginal