, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

admin admin

অবৈধ রাষ্ট্র ইসরায়েলের বিরুদ্ধে সশস্ত্র লড়াইয়ের মাধ্যমে মাতৃভূমি স্বাধীন করার অধিকার ফিলিস্তিনিদের রয়েছেঃ হামাস

প্রকাশ: ২০১৯-১২-০৩ ২১:০৮:৩১ || আপডেট: ২০১৯-১২-০৩ ২১:০৮:৩১

Spread the love

ইহুদীবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরায়েলের বিরুদ্ধে সশস্ত্র লড়াইয়ের মাধ্যমে মাতৃভূমি ফিলিস্তিনকে স্বাধীন অধিকার ফিলিস্তিনি জনগণের রয়েছে বলে জানিয়েছেন হামাস।

রবিবার (১ ডিসেম্বর) এক বিবৃতিতে নিজেদের এমন অবস্থান পুনর্ব্যক্ত করেছে হামাস।

এর আগে শনিবার রাতে সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরায়েলি সেনারা এক ফিলিস্তিনি তরুণকে গুলিবর্ষণে শহীদ হত্যা করে তার লাশ নিয়ে যায়। এর প্রেক্ষিতেই রবিবার দখলদার সন্ত্রাসীদের বিরুদ্ধে লড়াই অব্যাহত রাখার যৌক্তিকতা তুলে ধরে হামাস।

টানা এক যুগের বেশি ইসরায়েলি অবরোধে পৃথিবীর বৃহত্তম উন্মুক্ত কারাগারে রূপান্তরিত হয়েছে ফিলিস্তিনের গাজা উপত্যকা। অবরোধ প্রত্যাহারের দাবিতে ২০১৮ সাল থেকে সীমান্তে প্রতি শুক্রবার সাপ্তাহিক বিক্ষোভ করে আসছে ফিলিস্তিনিরা। তখন থেকে এ পর্যন্ত সেখানকার বেসামরিক অঞ্চলে গুলি করে ৩৪৮ ফিলিস্তিনিকে শহীদ করেছে দখলদার ইসরায়েলি বাহিনী। আহত হয়েছে আরও কয়েক হাজার ফিলিস্তিনি।

হামাসের বিবৃতিতে বলা হয়, দখলদার সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরায়েল ফিলিস্তিনের পশ্চিম তীর এবং জেরুজালেম শহরে তাদের উন্মত্ত আগ্রাসন জোরদার করেছে। তাদের এই অব্যাহত আগ্রাসনের ফলে ফিলিস্তিনিদের শহীদ হওয়ার সংখ্যা বাড়ছে। একইসঙ্গে বাড়ছে আহত মানুষ ও বন্দির সংখ্যা। ধ্বংস হচ্ছে ক্ষেতের ফসল এবং ফিলিস্তিনিদের সম্পত্তি।

Logo-orginal