, শুক্রবার, ১৪ আগস্ট ২০২০

Avatar admin

চন্দ্রঘোনায় হাসপাতাল দিবস পালিত

প্রকাশ: ২০১৯-১২-১৫ ১৯:৪৮:৩৮ || আপডেট: ২০১৯-১২-১৫ ১৯:৪৮:৩৮

Spread the love

ইসমাঈল হোসেন নয়ন, রাঙ্গুনিয়া প্রতিনিধিঃ ১৯০৭ সালের ১৫ ডিসেম্বর ব্যাপ্টিষ্ট মিশনারী সোসাইটির হাত ধরে প্রতিষ্ঠিত হয় রাঙ্গুনিয়া ও বৃহত্তর পার্বত্য অঞ্চলের ঐতিহ্যবাহী খ্রীষ্টিয়ান হাসপাতাল চন্দ্রঘোনা। প্রতিবছর এই দিনটিকে হাসপাতাল কর্তৃপক্ষ হাসপাতাল দিবস হিসেবে মহাড়ম্বরে পালন করে থাকেন। এবছরও হাসপাতাল দিবস উপলক্ষে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, আন্তঃক্রীড়া ও বহিঃক্রীড়া অনুষ্ঠান সহ বিভিন্ন কর্মসূচী পালিত হয়েছে।

রবিবার (১৫ ডিসেম্বর) বিকালে হাসপাতালের স্টাফ ক্লাবে আলোচনা সভা ও ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার দেওয়া হয়। অনুষ্ঠানের শুরুতে প্রতিষ্ঠার ১১২ বছর উপলক্ষে অতিথিবৃন্দ কেক কেটে দিনটিকে উদযাপন করেন। হাসপাতালের পরিচালক ডা. প্রবীর খিয়াং’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদুর রহমান।

ডা. রাজীব শর্মা ও ডা. মাটিনা চাকমার যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন হাসপাতালের ডেপুটি ডাইরেক্টর ডা. বিলিয়ম এ সাংমা, কাপ্তাই থানার ওসি নাছির উদ্দিন, চন্দ্রঘোনা ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান বিপ্লব মার্মা প্রমুখ। আলোচন সভা শেষে ২০১৮-২০১৯ সালে হাসপাতালের বিভিন্ন বিভাগের শ্রেষ্ঠ স্টাফদের ক্রেস্ট দিয়ে সম্মাননা প্রদান করা হয় এবং ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে সাংস্কৃতিক ব্যক্তিত্ব ঝুলন দত্তের পরিচালনায় বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

Logo-orginal