, সোমবার, ২০ জানুয়ারী ২০২০

jamil Ahamed

নেপালে ভয়াবহ বাস দুর্ঘটনা” মারা গেল ১৪ জন

প্রকাশ: ২০১৯-১২-১৫ ১৮:৪১:৩৮ || আপডেট: ২০১৯-১২-১৫ ১৮:৪১:৩৮

Spread the love

নেপালে ভয়াবহ বাস দুর্ঘটনার ফলে মৃত্যু হল কমপক্ষে ১৪ জনের। রবিবার সকাল সাড়ে আটটা নাগাদ দুর্ঘটনাটি ঘটেছে নেপালের সিন্ধুপালচক জেলার সানকোশী এলাকায়। এই দুর্ঘটনায় আরও ২৮ জন জখম হয়েছেন বলে খবর পাওয়া যাচ্ছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ৪০ জনের বেশি তীর্থযাত্রী নিয়ে ওই বাসটি নেপালের কালিনচক মন্দির থেকে ভক্তপুর এলাকায় ফিরছিল। সিন্ধুপালচক জেলার সাত নম্বর সানকোশী রুরাল মিউনিসিপ্যালিটির অন্তর্গত ডোলখা খাদিচূড়-জিরি হাইওয়ের সিক্স কিলো এলাকায় এসে আচমকা নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে বাসটি। তারপর রাস্তা থেকে ৫০০ মিটার নিচে খাদে পড়ে উলটে যায়। বিষয়টি দেখতে পেয়ে ছুটে আসে স্থানীয় জনতা। খবর দেওয়া হয় প্রশাসনকেও।

সবার চেষ্টায় বাসের যাত্রীদের উদ্ধার করা হলে দেখা যায় ১৪ জনের মৃত্যু হয়েছে। বাকি যাত্রীরা গুরুতর জখম হয়েছেন। সঙ্গে সঙ্গে তাঁদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। জখমদের মধ্যে অনেকের অবস্থা খুবই সঙ্গীন। তাই মৃতের সংখ্যা আর বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

পুলিশ সূত্রে খবর, ভক্তপুর থেকে ৪০ জনের বেশি তীর্থযাত্রী নিয়ে বাসটি কালিনচক মন্দিরে গিয়েছিল। আজ সকালে ফেরার সময় আচমকা দুর্ঘটনাটি ঘটে। রাস্তা থেকে ৫০০ মিটার নিচে পড়ে উলটে যায়। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে চালকের অন্যমনস্কতার কারণেই দুর্ঘটনাটি ঘটেছে। তবে বিস্তারিত তদন্তের পরেই আসল সত্য সামনে আসবে। মৃতদেহগুলি ময়নাতদন্তের জন্য পাঠানোর পাশাপাশি জখমদের হাসপাতালে ভরতি করা হয়েছে। তাঁদের মধ্যে অনেকের অবস্থাই খুব খারাপ বলে ডাক্তাররা জানিয়েছেন। সূত্রঃ সংবাদ প্রতিদিন ।

চট্টগ্রাম নগরের বায়েজিদ বোস্তামি থানার মোস্তফা কলোনি এলাকার একটি ডাস্টবিন থেকে নবজাতক এক কন্যাশিশুকে উদ্ধার
ঢাকার দুই সিটি কর্পোরেশনের নির্বাচনের কারণে এসএসসি ও সমমানের পরীক্ষার তারিখ পেছানো হয়েছে। পূর্ব নির্ধারিত
ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি'র কুদস ফোর্সের কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যার
জমজমাট বঙ্গবন্ধু বিপিএলের ফাইনাল হলো। তবে বাংলাদেশ দলের ক্রিকেটারদের নিশ্বাস ফেলারও ফুরসত নেই। কারণ, এরই
সৌদি আরবে মার্কিন সেনা মোতায়েনে খরচ বাবদ যুক্তরাষ্ট্রকে ৫০ কোটি ডলার দিয়েছে রিয়াদ। এক মার্কিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal