, শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০

Avatar admin

ফুটপাত দিয়ে বাইক চালানোর প্রতিবাদ করলেন বিদেশী নাগরিক” আমাদের বিবেক কোথায়

প্রকাশ: ২০১৯-১২-০৫ ১২:৫৪:১৫ || আপডেট: ২০১৯-১২-০৫ ১২:৫৫:৪০

Spread the love

ঢাকার সচল রাস্তা রেখে হঠাৎ ফুটপাতে মোটরসাইকেল নিয়ে উঠে আসেন এক মোটরসাইকেল আরোহী। পথচারীদের হাটার স্বাভাবিক রাস্তাকে নিজের ক্ষমতা দেখিয়ে অস্বাভাবিক করে তোলেন তিনি। তার এই অনিয়ম কর্মকান্ডের প্রতিবাদ করতে সামনে এসে দাড়ায়নি দেশের কোনো সচেতন ব্যক্তি গতকাল থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতে এমন একটি ছবি ভাইরাল হতে দেখে গেছে। ভাইরাল ঐ ছবিটিকে ঘিরে স্যোসাল মিডিয়া গুলোতে চলছে পাঠকদের নানা আলোচনা ও সমালোচনা।

অনেকে সচেতন ঐ ব্যাক্তিকে স্যালুট জানিয়ে তার এমন প্রতিবাদে প্রশংসায় ভাসিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতে মিশ্র প্রতিক্রিয়া ব্যাক্ত করতে দেখাগেছে।

সাইফ হাসান নামে এক ব্যাক্তি কমেন্টে বলেন,আমরা যদি সবাই এভাবে ঐ বিদেশীনি ব্যাক্তির মত সচেতন হতে পারতাম তাহলে আমাদের দেশে কেউ অন্যায় করার সাহস পেত না কিন্তু আমরা প্রতিদিন এই অন্যায় গুলো দেখি এবং মুখ বন্ধ করে সহ্য করি যে কারনে এই অন্যায় গুলো নিত্যনতুন মাথা চাড়া দিয়ে উঠছে আমরা ক্ষমতার অপব্যাবহার করতে শেখেছি ক্ষমতাকে ভাল কাজে লাগাতে শেখেনি।

ডা. মাহমুদ নামে এক ব্যাক্তি বলেন, আমাদের অনিয়মের বেড়াজাল ভেঙ্গে নিয়মের পথে হাটতে হবে। নিয়ম ভাঙ্গার প্রতিযোগিতা না করে নিয়ম মানার প্রতিযোগিতা করতে হবে। দেশের মানুষকেই এর জন্য এগিয়ে আসতে হবে।

খোরশেদ মাহমুদ নামের এক কলেজ স্টুডেন্ট বলেন: শুধু আইন করে এই সমস্যার সমাধান করা সম্ভব নয়। চাই সকলের মাঝে দায়িত্ববোধ, চাই সচেতনতা। নিজেরা নিজের ক্ষতির কারন হয়ে যাচ্ছি। এটির পরিবর্তন করতে হবে।

নুরি আলম নামে এক স্কুল শিক্ষক বলেন, এই সমাজের মানুষগুলো না, স্বাধিনভাবে চলতে পারে না। যেন নির্মম বাক স্বাধীনতার শিকার।
এই বেড়াজাল থেকে ভেঙ্গে উঠতে হবে এই মানুষদের। মানুষ তো তারাই হয়, যারা গাড়ির সাথে সাথে নিজেকে ও নিয়ন্ত্রণ করতে পারে।

প্রতিবাদ মুখর ঐ বিদেশী সচেতন ব্যাক্তির প্রতি সংগ্রামী সালাম জানিয়ে রায়হান হোসেন নামে এক ব্যাক্তি সবাইকে সচেতন হওয়ার আহব্বান জানিয়ে বলেন আসুন আমরা নিজ নিজ স্থান থেকে সচেতন হই তাহলে শুধু বাংলাদেশ থেকে নয় সমগ্র পৃথিবী থেকে অন্যায় অনিয়ম ডুবে যাবে। #সংগৃহীত ফেইচবুক থেকে।

Logo-orginal