, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০

Avatar admin

মহিউদ্দিন চৌধুরীর আদর্শ বুকে ধারণ করে রাজনীতি করব; মেয়র নাছির

প্রকাশ: ২০১৯-১২-১৫ ১৭:৩৬:৪৬ || আপডেট: ২০১৯-১২-১৫ ১৭:৩৬:৪৬

Spread the love

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে শিক্ষা, যে দীক্ষার বীজ বোপন করেছেন সে শিক্ষা দীক্ষাকে বুকে ধারণ করে আমৃত্যু রাজনীতি করেছেন প্রয়াত নেতা এ বিএম মহিউদ্দিন চৌধুরী।

মহিউদ্দিন চৌধুরীর নামে শুধু শ্লোগান নয়, নাম উচ্চাররণ নয়, প্রযাত নেতা মহিউদ্দিনকে হৃদয়ে এবং অন্তরে ধারণ করবো। প্রয়াত নেতা মহিউদ্দিন চৌধুরী যেভাবে রাজনীতি করেছেন, আমি অনুরোধ করবো আপনার প্রতিজ্ঞা বদ্ধ হোন।

আমরা যতদিন বেঁচে থাকবো প্রয়াত নেতার আদর্শকে ধারণ করে প্রাণপ্রিয় নেত্রী বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনার দিক নির্দেশনা এবং লক্ষ্য বাস্তবায়নে কাজ করে যাবো।

বীর মুক্তিযোদ্ধা চট্টগ্রামের মুক্তিযোদ্ধাদের অন্যতম সংগঠক চট্টগ্রাম সিটি করপোরেশনের পরপর তিনবারের নির্বাচিত জনপ্রিয় সফল মেয়র এবং মৃত্যুর পূর্ব মুহুত্ব পর্যন্ত নগর আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করা আলহাজ্ব এবিএম মহিউদ্দিন চৌধুরীর ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় বিশেষ অতিথির বক্তব্যে মেয়র এসব কথা বলেন।

আজ ১৫ ডিসেম্বর রবিবার সকাল ১১টায় কাজীর দেউড়ী ইন্টারন্যাশনাল কনভেনশনাল সেন্টারে প্রয়াত নেতার স্মরণ সভার আয়োজন করে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ। নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে স্মরণ সভার প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর অন্যতম সদস্য ও প্রয়াত মহিউদ্দিন চৌধুরীর ঘনিষ্ঠজন সাবেক মন্ত্রী আলহাজ্ব আমির হোসেন আমু।

স্মরণ সভায় বিশেষ অতিথির বক্তব্যে আ জ ম নাছির উদ্দিন আরো বলেন, মানুষের কল্যাণ সাধন করার নাম হলো রাজনীতি। বাঙ্গালি জাতির সর্বশ্রেষ্ঠ সন্তান জাতির জনক বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনা প্রাণপ্রিয় নেত্রীর যে সোনার বাংলা প্রতিষ্ঠার চেষ্টা চালিয়ে যাচ্ছেন, অকুতভয় সাহসীকতার সাথে আকস্মিকভাবে কারো সাথে কোন ছল না করে কোন পাল্লা না দিয়ে যেভাবে দেশকে পরিচালনা করে চলেছেন এবং যেভাবে মানুষের ভাগ্যের পরিবর্তণ করেছেন, যেভাবে দেশকে অর্থনৈতিকভাবে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে চলেছেন তার সুফল আজ দেশের মানুষ আমরা পাচ্ছি।

তিনি বলেন, আগে গরিব দেশ ছিলো এখন নিম্ন মধ্যম আয়ের দেশ। আগামী এক দেড় বছরের মধ্যে বাংলাদেশ উচ্চ মধ্যম আয়ের দেশে পরিণত হবে। সে লক্ষ্য বাস্তবায়নের জন্য আমরা যারা আওয়ামী পরিবারে সদস্য আছি আমাদের সবাইকে প্রয়াত নেতা মহিউদ্দিন চৌধুরীর মত বঙ্গবন্ধুর নীতি আদর্শ ধারণ করার অঙ্গিকার করার জন্য সকল নেতৃবৃন্দকে বিনয়ের সাথে অনুরোধ করছি।

স্মরণ সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন এবিএম মহিউদ্দীন চৌধুরীর সন্তান আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান এমএ সালাম, উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান ও মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম।

নগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় প্রয়াত নেতা মহিউদ্দিন চৌধুরীর ২য় মৃত্যু বার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণ সভায় মঞ্চে উপস্তিত ছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, অ্যাডভোকেট সুনীল সরকার, সহ-সভাপতি ও সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ, বন্দর-পতেঙ্গা আসনের সংসদ সদস্য এমএ লতিফ, মহানগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও সিডিএর সাবেক চেয়ারম্যান আবদুচ ছালাম, অ্যডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী।

এছাড়াও চট্টগ্রাম নগর,উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ এবং তার বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা স্মরণ সভায় অংশগ্রহণ করেন।

Logo-orginal