, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

admin admin

উত্তপ্ত ভারতে উত্তাল আসাম” পুলিশের গুলিতে মারা গেল ৩ জন

প্রকাশ: ২০১৯-১২-১২ ২৩:৫৩:৫০ || আপডেট: ২০১৯-১২-১২ ২৩:৫৩:৫০

Spread the love

(ছবি, গার্ডিয়ান থেকে সংগৃহীত )
নাগরিকত্ব বিলের প্রতিবাদে উত্তপ্ত ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় আসাম রাজ্যে বৃহস্পতিবার পুলিশের গুলিতে অন্তত তিনজনের মৃত্যু হয়েছে। এনডিটিভির খবরে বলা হয়েছে, আসামের রাজধানী গুয়াহাটিতে বৃহস্পতিবার সন্ধ্যায় এই ঘটনা ঘটে।

বুধবার রাতে পার্লামেন্টের উচ্চকক্ষে নাগরিকত্ব সংশোধনী বিল পাশ হওয়ার পরেই, সেখানে কারফিউ জারি করা হয়, বৃহস্পতিবার সন্ধ্যায় সেই কারফিউ অমান্য করে হাজার হাজার মানুষ রাস্তায় নেমে পড়ে। এরপরই এই ঘটনা।

স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, গুয়াহাটির লালুঙ গাঁও-তে এ দিন বিক্ষোভ সামাল দিতে গিয়ে আন্দোলনকারীদের সঙ্গে খণ্ডযুদ্ধে জড়িয়ে পড়ে পুলিশ। উত্তেজিত জনতাকে থামাতে গিয়ে গুলি চালাতে বাধ্য হয় পুলিশ। তাতেই পাঁচ জন আহত হয়। হাসপাতালে নেয়ার পর মৃত্যু হয় তিন জনের।

বুধবার সকালে রাজ্যের ১০টি জেলায় ইন্টারনেট পরিষেবা আরও ৪৮ ঘন্টার জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়, এবং যেখানে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে, সেই চারটি এলাকায় সেনা মোতায়েন করা হয়। বাতিল করা হয়েছে বিমানের অনেকগুলো ফ্লাইট। মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোওয়াল এবং কেন্দ্রীয়মন্ত্রী রামেশ্বর তেলির বাড়িতে হামলা চালিয়েছেন বিক্ষোভকারীরা।

Logo-orginal