, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

admin admin

দৈনিক সংগ্রাম সম্পাদক আবুল আসাদের মামলা বাতিলসহ নিঃশর্ত মুক্তির দাবিতে ৪৮ ঘণ্টার আলটিমেটাম”

প্রকাশ: ২০১৯-১২-১৫ ২২:০৭:৫৭ || আপডেট: ২০১৯-১২-১৫ ২২:০৭:৫৭

Spread the love

দৈনিক সংগ্রাম সম্পাদক আবুল আসাদের রিমান্ড বাতিলসহ তার নিঃশর্ত মুক্তির দাবিতে সরকারকে ৪৮ ঘণ্টার আলটিমেটাম দিয়েছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে)।

আজ রবিবার (১৫ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশ থেকে এই আলটিমেটাম দেয়া হয়।

সমাবেশে ডিইউজের সভাপতি কাদের গনি চৌধুরী বলেন, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে যদি সংগ্রামের সম্পাদককে মুক্তি দেওয়া না হয় তাহলে আরও বৃহত্তর কর্মসূচি ঘোষণা করে রাজপথে নামতে বাধ্য হবো।’
স্বরাষ্ট্রমন্ত্রী ও তথ্যমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, ‘গণমাধ্যম অফিসে সন্ত্রাসী হামলার একটি বিবৃতি দেবেন। যদি না দেন, তাহলে মনে করবো আপনাদের প্ররোচনায় এ হামলা হয়েছে।

তিনি আরো বলেন, দেশের প্রাচীনতম পত্রিকা দৈনিক সংগ্রাম অফিসে একদল সন্ত্রাসী হামলা চালিয়েছে। অথচ আইনশৃঙ্খলা বাহিনী নীরবে তা দেখে গেছে। আমরা আশা করেছিলাম, পত্রিকা অফিসে হামলাকারী দুর্বৃত্ত-মাস্তানদের সরিয়ে সাংবাদিকদের নিরাপত্তা দেবে আইনশৃঙ্খলা বাহিনী, কিন্তু তারা তা করেনি। উল্টো সম্পাদককে টেনেহিঁচড়ে নিয়ে গেছে।

কাদের গনি চৌধুরী বলেন, দৈনিক সংগ্রাম পত্রিকা যদি কোনও ভুল করে থাকে তাহলে দেশে আইন আছে, আইন অনুযায়ী পদক্ষেপ নেবে। কিন্তু আইন ভঙ্গ করে অফিসে হামলা চালানো হয়েছে।

বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন বিএফইউজের একাংশের মহাসচিব এম আবদুল্লাহ, সিইউ-এর সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, প্রেস ক্লাবের সাবেক যুগ্ম সম্পাদক ইলিয়াস খান, সাংবাদিক এম এ আজিজ প্রমুখ।

Logo-orginal