, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

admin admin

শিশুসহ নারীদের বের করে দিয়ে বাড়ি দখল করল প্রভাবশালী” পুলিশ বলল করার কিছু নেই

প্রকাশ: ২০১৯-১২-১২ ২০:৫৬:৪১ || আপডেট: ২০১৯-১২-১২ ২০:৫৬:৪১

Spread the love

রংপুর নগরীর মুলাটোলে একটি পরিবারকে রাস্তায় বের করে দিয়ে তাদের বাড়িঘর দখলের অভিযোগ উঠেছে এক প্রভাবশালীর বিরুদ্ধে। পুলিশের সহায়তা না পেয়ে তীব্র শীতে ছোট শিশুদের নিয়ে পরিবারটি দু’দিন ধরে অনশন করছে প্রেসক্লাবের বারান্দায়।

পরিবারের অভিযোগ, সোমবার (৯ ডিসেম্বর) সকালে ঘটনার পর দুটি শিশুসহ অন্যান্যদের নিয়ে একদিন একরাত রংপুর কোতোয়ালী থানায় ধর্না দিয়েও সহায়তা পাননি। উল্টো থানা থেকে তাড়িয়ে দেয় পুলিশ। ছুটে আসেন স্থানীয় প্রেসক্লাবে। মাথা গোঁজার ঠাই না থাকায় প্রেসক্লাবের বারান্দায় অনশন করছেন।

তারা বলেন, যারা লুটপাট করছে তারাই বলছে আপনি যান কোন বাবার কাছে যাবেন। কোন বাবাই সাড়া দিবে না। তারা বলেন, যার পক্ষ হয়ে আমরা আসছি তিনি কমিশনারের জামাই। পুলিশ তিনদিন পর কালকে কেস নিয়েছে। এখন পর্যন্ত কোন বিচার পাইনি।

চশমা ব্যবসায়ী মসিউর ও তার পরিবারের সদস্যরা জানান, বিরোধপূর্ণ জমি-জমা নিয়ে আদালতে মামলা চলছে নিজেদের মধ্যে। কিন্তু জেলার শীর্ষ এক পুলিশ কর্মকর্তার আত্মীয় পরিচয়ে আকিবুল ইসলাম নামে এক ব্যক্তি অমানবিক নির্যাতন করে তাদের বের করে দেন এবং বাড়িটি দখল করে দেয়াল গেঁথে দেন গেটে।

প্রত্যক্ষদর্শীরা বলেন, বাচ্চাদের কাপড় চোপড়, বই-পত্র কিছুই নিতে দেয়নি। লুটপাট হয়ে গেছে জিনিসপত্র। চোখের সামনে দেখছি কিন্তু বলার ছিলো না। 

এ নিয়ে ক্যামেরার সামনে কথা বলতে রাজি হননি কোতোয়ালি থানার ইনচার্জ। তবে ফোনে বলেন, এ ব্যাপারে কিছুই করার নেই তার।

রংপুর মহানগর পুলিশের কোতোয়ালি থানার ওসি আব্দুর রশিদ বলেন, ওসি কি জমিতে কাউকে রাখতে পারে? এগুলো হলো সিভিল বিষয়। আমরা ফৌজদারি বিষয়গুলো দেখতে পারি। এটাতো আমাদের কিছু করার নাই। সিভিল এ ঘটনায় আমরা কি করবো? মামলা দিয়েছি মামলা নিয়েছি। 

অভিযুক্ত আকিবুলকে পাওয়া যায়নি। ফোনে যোগাযোগের চেষ্টা করলেও সাংবাদিক পরিচয় জেনে ফোন কেটে দেন।
সুত্রঃ সময় নিউজ।

Logo-orginal