, সোমবার, ২৭ জানুয়ারী ২০২০

admin

কুমিল্লায় আজহারীর মাহফিলে জনতার ঢল, হিমসিম খাচ্ছে আইন শৃঙ্খলা বাহিনী

প্রকাশ: ২০২০-০১-০৬ ১৫:৫২:৪৭ || আপডেট: ২০২০-০১-০৬ ১৫:৫২:৪৭

Spread the love

কুমিল্লার সন্তান ড. মিজানুর রহমান আজহারী ওয়াজ শুরুর কয়েক ঘন্টার আগেই থেকে মাঠে জনতার ঢল নেমেছে । সোমাবার বিকাল ৩ টায় সকল জল্পনা -কল্পনার অবসান ঘটিয়ে সকল বাঁধা উপেক্ষা করে অবশেষে মঞ্চে উঠেছেন তিনি। কুমিল্লাবাসী ও আইনশৃঙ্খলা বাহিনীর কড়া নিরাপত্তা তিনি মঞ্চে আসেন । এত জনতার ঢল হবে কর্তৃপক্ষ কখনও চিন্তাও করেনি তাই সামাল দিতে হিমশিম খাচ্ছে মাহফিল কর্তৃপক্ষ । আশে -পাশের রাস্তায় ব্যাপক যানজট সৃষ্টি হয়েছে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত কুমিল্লা বুড়িচংয়ের মোকাম হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানার আয়োজিত মাহফিলে বয়ান শুরু করেছেন ড. মিজানুর রহমান আজহারী।

কেন্দ্রীয় আওয়ামীলীগের সভাপতি মন্ডলীর সদস্য সাবেক আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী এডঃ আব্দুল মতিন খসরু এমপি’র আন্তরিক সহযোগিতা মোকাম হাফেজিয়া মাদ্রাসার হাফেজ শিক্ষার্থীদের মাঝে পাগড়ি বিতরণ ও ৪৭তম বাৎসরিক ওয়জা ও দোয়ার মাহফিলে প্রধান বক্তা হিসেবে ওয়াজ করছেন।

কুমিল্লার তথা বাংলাদেশের অহংকার বিশ্বখ্যাত মুফাস্সিরে কুরআন মাওলানা ড. মোঃ মিজানুর রহমান আজহারীর মাহফিলে আগমনের খবর কুমিল্লায় উৎসবের আমেজ বিরাজমান ছিল।

মাহফিলকে ঘিরে নিমসার ও মোকাম এলাকায় নেয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যাবস্থা। মাহফিল ময়দানের আশেপাশে বিভিন্ন অস্থায়ী দোকানের পশরা সাজিয়ে বসেছেন শতাধিক দোকানী।

মাহফিলের স্বেচ্ছাসেবক মোকাম ইউনিয়ন যুবলীগের সভাপতি মাসুদ রানা জানান, মাহফিল প্রধান মেহমান হিসেবে উপস্থিত আছেন বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী এ্যাডঃ আব্দুল মতিন খসরু এমপি। এছাড়াও বুড়িচং উপজেলা পরিষদের চেয়ারম্যান আখলাক হায়দার সহ বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ এবং দেশের প্রখ্যাত আলেম ওলামাগণ উপস্থিত থাকবেন।

মাহফিলে পুলিশ, র‌্যাব ও গোয়েন্দা প্রশাসনের পাশাপাশি স্থানীয় ৩শতাধিক ভলেন্টিয়ার শৃঙ্খলা ও নিরাপত্তায় নিয়োজিত রয়েছে। নারী ও পুরুষদের জন্য আলাদা আলাদা পেন্ডেলের ব্যবস্থা করা হয়েছে। ইসলামী এই জলসা কে সফল করতে সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেছেন মাহফিলের এন্তেজামীয়া কমিটি।

সুত্রঃ জাগো কুমিল্লা।

নিউজ ডেস্ক: দশ মাস ১০ দিন গর্ভে ধারণ, কষ্টের তীব্রতা সহ্য করে যে মানুষটি সন্তানের
চীনে প্রাণঘাতী করোনাভাইরাসে এখন পর্যন্ত মারা গেছে ৫৬ জন, আক্রান্তের সংখ্যা দুই সহস্রাধিক। তবে আক্রান্তের
চট্টগ্রাম নগরীর আগ্রাবাদ এলাকার একটি বহুতল ভবনের জানালার কার্নিশ থেকে আটকা পড়া একটি বিড়ালকে উদ্ধার
আল কুরআন ডেস্কঃ মাত্র আট মাসে ৩০ পারা পবিত্র আল কোরআনের হাফেজ হয়েছে আট বছরের
এশিয়ার অন্যতম বৃহৎ রাষ্ট্র হচ্ছে চীন। এশিয়ার দীর্ঘতম জনবহুল শহর এটি। তবে এত জনসংখ্যা নিয়েও

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal