, বৃহস্পতিবার, ১ অক্টোবর ২০২০

Avatar admin

চীন মিথ্যা বলছে, করোনা ভাইরাসে আক্রান্ত অন্ততঃ ৯০ হাজার মানুষ (ভিডিও)

প্রকাশ: ২০২০-০১-২৬ ২৩:৪২:০৪ || আপডেট: ২০২০-০১-২৬ ২৩:৪২:০৪

Spread the love

চীনে প্রাণঘাতী করোনাভাইরাসে এখন পর্যন্ত মারা গেছে ৫৬ জন, আক্রান্তের সংখ্যা দুই সহস্রাধিক।
তবে আক্রান্তের সংখ্যা নিয়ে তথ্য গোপন করছে চীন, এমনটিই উঠে এসেছে দেশটির এক নার্সের ভাইরাল হওয়া ভিডিওতে।

ডেইলি মেইল জানায়, ভাইরাসে আক্রান্ত হওয়ার সংখ্যা অন্তত ৯০ হাজার বলে দাবি করেছেন উহানে কর্মরত ওই নার্স। যদিও সরকারি ভাষ্যে এই সংখ্যা দুই সহস্রাধিক।
মুখে মাস্ক ও শরীরে সুরক্ষিত স্যুট পরা ওই নারী এক ভিডিওতে বলেন, ‘করোনাভাইরাসের যেখানে উৎপত্তি, আমি সেখানে। আমি এখানে সত্য বলতে এসেছি। এই মুহূর্তে উহানসহ হুবেই প্রদেশের অন্যান্য শহরে, এমনকি চীনজুড়ে করোনাভাইরাসে ৯০ হাজার জন আক্রান্ত হয়েছে।

ওই নার্স সবাইকে সতর্ক করে দিয়ে বলেন, ‘এই ভিডিও যারা দেখছেন তাদের সবাইকে আমি বলতে চাই, ঘরের বাইরে বের হওয়া কারও উচিত হবে না। কোনো পার্টি করবেন না, বাইরে কিছু খাবেন না। নিরাপদে থাকলে আগামী বছর আপনাদের পরিবারের সঙ্গে সুস্থভাবে মিলিত হতে পারবেন।

তিনি আরও বলেন, ‘সরকার কি বলল তা কেয়ার করি না। আমি সামাজিক যোগাযোগের মাধ্যমে সবাইকে জানাতে চাই। সবাই উহানের জন্য মাস্ক, চশমা এবং কাপড় ডোনেট করুন।

দয়া করে আমাদের সাহায্য করুন। আমাদের সংগ্রহ পর্যাপ্ত নয়।’ 

ইতিমধ্যে ইউটিউবে এই নারীর ভিডিও ২০ লাখেরও বেশি বার দেখা হয়েছে।

চীনের করোনাভাইরাস পৃথিবীব্যাপী আতঙ্ক ছড়িয়ে দিয়েছে। শনিবার পর্যন্ত ১৪টি দেশ থেকে ভাইরাসটিতে আক্রান্তের খবর মিলেছে। এমন সময় প্রাণঘাতী এই ভাইরাস ছড়িয়ে পড়েছে, যখন দেশটির পঞ্জিকার সবচেয়ে গুরুত্বপূর্ণ চান্দ্রবর্ষ উদ্যাপন শুরু করেছে চীনারা।
হুবেই প্রদেশের উহানসহ ২২টি শহর অবরুদ্ধ করে দেয়া হয়েছে। উহানের সঙ্গে চীনের বাকি অংশের সংযোগ পুরোপুরি বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে। স্কুল, কলেজ, দোকানপাট সবকিছুই বন্ধ। জরুরি পণ্যবাহী ছাড়া সব ধরনের গাড়ি চলাচল নিষিদ্ধ করেছে স্থানীয় প্রশাসন। বাসিন্দাদের ঘর থেকে বের না হতে ঘোষণা করা হয়েছে। এতে অনেক নাগরিক খাদ্য সংকটে পড়েছে বলে জানা গেছে।

পরিস্থিতি ‘অত্যন্ত উদ্বেগজনক’ বলে স্বীকার করেছেন চীনের প্রেসিডেন্ট শি চিনপিং।  চীনের নববর্ষের অনুষ্ঠানে সরকারি কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠকে এমনটা বলেন তিনি।
সুত্রঃ শীর্ষনিউজ।

Logo-orginal