, শনিবার, ২২ ফেব্রুয়ারি ২০২০

admin

ঢাবি শিক্ষার্থীকে নির্যাতনের প্রতিবাদে খোলা আকাশের নীচে রাত যাপন

প্রকাশ: ২০২০-০১-২৩ ১০:৩২:১৬ || আপডেট: ২০২০-০১-২৩ ১০:৩২:১৬

Spread the love

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জুহুরুল হক হলে ছাত্রলীগের হাতে চার শিক্ষার্থীর নির্যাতনের শিকার হওয়ার বিচারের দাবিতে সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে বালিশ-তোষক ছাড়াই ঘুমালেন শিক্ষার্থীরা। এতে নির্যাতিত শিক্ষার্থী মুকিম মোহাম্মদ চৌধুরীসহ প্রতিবাদী শিক্ষার্থীরাও ছিলেন। খবর জাগো নিউজের।

বৃহস্পতিবার রাত ৪টার দিকে গিয়ে দেখা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে আহত মুকিম ও তার পাশে কয়েকজন শিক্ষার্থী গায়ে হাল্কা চাদর মুড়িয়ে ঘুমাচ্ছেন। কয়েকজন ঘুমাতে না পেরে পাশে কাঠখড় পুড়িয়ে তাপ নিচ্ছিলেন।

তখন জেগে উঠেন আহত মুকিম। তিনি বলেন, ‘বিশ্ববিদ্যালয় প্রশাসন থাকতে কীভাবে ছাত্রলীগ আমার ওপর নির্যাতন করে? আমিও শিক্ষার্থী তারাও শিক্ষার্থী। আমাকে মারার অধিকার তাদের কে দিল? বিশ্ববিদ্যালয় প্রশাসন যদি এর বিচার না করে তাহলে আমি আমার অবস্থান থেকে নড়ব না।’

মুকিম মোহাম্মদ চৌধুরী বুধবার সন্ধ্যা থেকে সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে অবস্থান কর্মসূচি শুরু করেন। অভিযুক্তদের সুষ্ঠু বিচার না হওয়া পর্যন্ত তিনি অবস্থান কর্মসূচি চালিয়ে যাবে বলে ঘোষণা দেন।

মঙ্গলবার রাত সাড়ে ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলে চার শিক্ষার্থীকে শিবিরের সংশ্লিষ্টতার অভিযোগে বুয়েটের আবরারের স্টাইলে রাতভর নির্যাতন করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। নির্যাতনের পর আহত শিক্ষার্থীদের হল প্রশাসন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম ও পুলিশের মাধ্যমে শাহবাগ থানায় নেয়া হয়। পরে শিক্ষার্থীদের বিরুদ্ধে শিবিরের সংশ্লিষ্টতার প্রমাণ না পাওয়ায় তাদের ছেড়ে দেয় পুলিশ।

নিজস্ব প্রতিবেদক, বোয়ালখালীঃ একুশে ফেব্রুয়ারি মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস এবং শহীদ দিবস উপলক্ষে বাইকারদের সংগঠন
ইসমাঈল হোসেন নয়ন,রাঙ্গুনিয়া প্রতিনিধিঃ শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২০ উদযাপন উপলক্ষে রাঙ্গুনিয়া উপজেলা প্রশাসনের
রংপুরে নির্মাণাধীন একটি মসজিদে স্বেচ্ছায় শ্রম দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মুন্না মিয়া (২২) নামে এক
ইসমাঈল হোসেন নয়ন, রাঙ্গুনিয়া প্রতিনিধিঃ মহান ভাষা দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে শুক্রবার
নিউজ ডেস্কঃ সেন্ট্রাল লন্ডনের রিজেন্ট পার্ক মসজিদের ভেতরে ছুরি হামলা হয়েছে। এতে এক বৃদ্ধ মুসল্লি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal