, শুক্রবার, ১০ এপ্রিল ২০২০

Avatar admin

বলিউডের ছবি ‘রোহিঙ্গা’র কেন্দ্রীয় চরিত্রে মডেল মিথিলা

প্রকাশ: ২০২০-০১-২৮ ১২:২৮:১২ || আপডেট: ২০২০-০১-২৮ ১২:২৮:১২

Spread the love

রাকিবউদ্দিন, বিনোদন ডেস্কঃ হায়দার খানের পরিচালনায় বলিউডে‘রোহিঙ্গা’ নামের ছবিতে অভিনয় করতে যাচ্ছেন বাংলাদেশের জনপ্রিয় মডেল মিথিলা।

বাংলাদেশের সুপরিচিত মডেল তানজিয়া জামান মিথিলা। বড়বড় ফ্যাশন শো’র র‍্যাম্প স্টপার, ফ্যাশন হাউজের বিলবোর্ড মানেই যেন তিনি এবার বলিউডের ছবিতে অভিনয় করতে যাচ্ছেন এই মডেল।
ছবির নাম ‘রোহিঙ্গা’। পরিচালনা করছেন তরুণ নির্মাতা হায়দার খান। গত ডিসেম্বর জুড়ে ভারতের আসামে ছবির নব্বই শতাংশ কাজ শেষ হয়েছে বলে চ্যানেল আই অনলাইনকে জানালেন মিথিলা।

মিথিলা বলেন, ‘রোহিঙ্গা’ ছবির পরিচালক হায়দার খান ফটোগ্রাফি করেন। সেই সূত্রে তার সঙ্গে পরিচয়। পাশাপাশি তিনি বলিউডের ‘কমান্ডো’, ‘দঙ্গল’ ছবির সহকারী পরিচালক হিসেবে কাজ করেছে। তিনি আমাকে গতবছরের মাঝামাঝি সময়ে ‘রোহিঙ্গা’ ছবির জন্য লুক টেস্ট দিতে বলেন। তারপর কাজটির সুযোগ পেয়ে যাই। সম্প্রতি একটি লুক প্রকাশ হয়েছে। এই লুকের জন্য কোনো মেকআপই ব্যবহার করিনি।

তিনি বলেন, ‘রোহিঙ্গা’ বলিউডের ভিন্নধারার ছবি। আমি ‘রোহিঙ্গা’ মেয়ে হুসনে আরার চরিত্রে অভিনয় করেছি। রোহিঙ্গা এবং হিন্দি দুই ভাষাতে কথা বলতে হয়েছে। চূড়ান্ত হওয়ার পর ভারতে গিয়ে ক্লাস করিয়ে আমাকে রোহিঙ্গা ভাষা শেখানো হয়েছে। স্ক্রিপ্ট নিয়ে স্টাডি করেছি। আর হিন্দিতে আমি আগে থেকে কথা বলতে পারি। এছাড়া শুটিংয়ে একজন ট্রান্সলেটর রাখা হয়েছিল।

মিথিলা বলেন, বাংলাদেশের রোহিঙ্গা ইস্যু এ ছবির উপজীব্য নয়। এমনকি কোনো পলিটিক্সও নেই। ছবিতে মূলত একজন রোহিঙ্গা মেয়ের ভালোবাসার গল্প দেখানো হয়েছে। কেন্দ্রীয় চরিত্রে আমি কাজ করছি। বাকি দশ শতাংশ কাজ শেষ করতে মঙ্গলবার (২৮ জানুয়ারি) দশ দিনের সিডিউল নিয়ে ইন্ডিয়া যাচ্ছি। মানালি, ত্রিপুরায় শুটিং হবে।

যোগ করে মিথিলা বলেন, বাংলাদেশের অনেক সিনেমায় কাজের প্রস্তাব পেয়েছি। কিন্তু প্রধান চরিত্র (নায়িকা) হিসেবে আমাকে ডাকা হয়নি। এখানে নতুনদের নিয়ে কাজ করতে প্রায় সবাই ভয় পায়। তাই কেন্দ্রীয় চরিত্র ছাড়া আমিও সিনেমার কাজে আগ্রহী ছিলাম না। কিন্তু বলিউডের এ ছবিতে আমি কেন্দ্রীয় চরিত্রে কাজ করছি। বাংলাদেশি হিসেবে আমার জন্য এটা বড় সুযোগ। আমি এখনও শকড! কীভাবে এতো বড় একটা কাজ শেষ করছি, মাঝেমধ্যে সবকিছুই স্বপ্নের মতো মনে হচ্ছে।

বলিউডের লায়ন প্রোডাকশনের ব্যানারে নির্মিত ‘রোহিঙ্গা’ ছবিতে মিথিলার বিপরীতে অভিনয় করছেন ‘মিস্টার ভুটান’ স্যাঙ্গে। এর আগে ভুটানে একাধিক ছবিতে কাজ করেছেন। দেখা গেছে বলিউডেও। সালমান খানের আসন্ন ঈদে মুক্তি অপেক্ষায় থাকা ছবি ‘রাঁধে’-তে প্রধান ভিলেনের চরিত্রে অভিনয় করেছেন তিনি। ২০২০ সালের মাঝামাঝি সময়ে ‘রোহিঙ্গা’ মুক্তির দেওয়া পরিকল্পনা রয়েছে।

Logo-orginal