, মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি ২০২০

jamil Ahamed

মাওলানা আজহারীর মাহফিলে মুসলিম হওয়া সে ১১ জন আটক

প্রকাশ: ২০২০-০১-২৬ ২০:২০:১৫ || আপডেট: ২০২০-০১-২৬ ২০:২১:৪২

Spread the love

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার চন্ডিপুর হাফেজ আয়াত উল্যার বাড়ি থেকে মিজানুর রহমান আজহারীর মাহফিলে হিন্দু পরিচয়ে কালেমা পাঠ করে ধর্মান্তর হওয়া এক পরিবারের ১১ জনকে আটক করা হয়েছে। শনিবার দিবাগত রাতে তাদের আটক করা হয়। আওয়াজ বিডি ও বিউয়ার নিউজ নামক দুটি অনলাইন পোর্টালে সংবাদটি প্রকাশিত হয়েছে ।

জানা যায়, আটককৃতরা এর আগে ভারতীয় নাগরিত্ব গোপন রেখে বাংলাদেশে মুসলমান হিসেবে নিবন্ধন করে বসবাস করছিলেন। এরপরেও পুনরায় কালেমা পাঠ করিয়ে তাদের মুসলমান বানায় একটি মহল। বিষয়টি নিয়ে উপজেলাব্যাপী সকল ধর্মালম্বীদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

সূত্রে জানা যায়, উপজেলার ইছাপুর ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য নারায়নপুর ডাক্তারবাড়ির মোসাম্মদ ফাতেমা বেগম ও আবদুল মজিদের ছেলে মনির হোসেন (৩৯) বিশ বছর পূর্বে অবৈধভাবে ভারতে চলে যায়। সেখানে গিয়ে সংকর নামে ভারতীয় নাগরিত্ব নিয়ে একটি বাসা ভাড়া করে বসবাস শুরু করেন। কয়েক মাস যেতে না যেতেই ভাড়া বাসার মালিকের মেয়ে রেখা অধিকারীকে বিয়ে করে। পরে রেখার জেঠাতো বোন সুজাতা অধিকারীকেও বিয়ে করেন।

দুই সংসারে মিতালী, শ্যাফালী, রুপালী, কোয়েল, শ্যামলী, রাজা, সুমা, রাজেস নামে ৮ সন্তান রয়েছে। সম্প্রতি কয়েকমাস আগে সবাইকে নিয়ে বাংলাদেশে এসে নিজে মনির হোসেন নামে (১৯ অক্টোবর ২০১৯) রামগঞ্জ উপলোর ইছাপুর ইউনিয়ন পরিষদ থেকে জম্ম নিবন্ধন করেন তিনি। এবং ১১ ডিসেম্বর ২০১৯ সালে ঢাকার কেরানীগঞ্জ উপজেলার শুভাঢ্যা ইউনিয়ন পরিষদ থেকে মুসলমান হিসেবে দুই স্ত্রী ও সন্তানদের জম্ম নিবন্ধন করেন।

এর আগে বড় মেয়ে শ্যাফালী বেগমকে উপজেলার চন্ডিপুরে তার বড় বোন পারভিন বেগমের ছেলে পারভেজ হোসেনের সাথে বিয়ে দেয়। সেখানে আবদুর রহমান নামে এক নাতি রয়েছে। মাহফিলে তাদেরসহ পরিবারের ১১ জনকে কালিমা পাঠ করিয়ে পূনরায় মুসলমান বানানো হয়। বিষয়টি নিয়ে উপজেলাব্যাপী মিশ্র প্রতিক্রিয়া দেখা দিলে শনিবার রাতে তাদের আটক করা হয়।

রামগঞ্জ থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ আনোয়ার হোসেন জানান, ধর্মান্তর হওয়া ১১ জনের কাছে ভারতীয় পাসপোর্ট আছে। তারা নাগরিকত্ব গোপন করেছে। তাই তাদেরকে পুলিশ হেফাজতে রাখা হয়েছে। বিষয়টি রাষ্ট্রিয়, আমাদের হাইকমান্ড বিষয়টি দেখছে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির পথ ও পন্থা নিয়ে কথা উঠেছে রাজনীতিতে। যে অভিযোগে তাঁকে
চট্টগ্রামে কবরস্থানে ফেলে দেওয়া সাত মাস বয়সের এক কন্যা শিশুকে জীবিত উদ্ধার করেছে পুলিশ। সোমবার
কুয়েত সিটি: স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ৫ দিনের সরকারী ছুটি ঘোষণা করেছে কুয়েত, আগামী
কাতারে ব্যবসায় বাণিজ্য, শ্রমবাজার ও দ্বিপাক্ষিক সম্পর্কের নতুন মাত্রা দেখা যাচ্ছে বলে জানিয়েছেন বাংলাদেশের পররাষ্ট্র
রিয়াদের বিলাসবহুল একটি ক্যাফেতে চেয়ারে বসে চারদিকে খুব সতর্কতার সঙ্গে চোখ রাখছেন রিমা। দেখছেন সেখানে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal