, শুক্রবার, ১০ এপ্রিল ২০২০

Avatar admin

সাধারণ গল্প নিয়ে অসাধারণ নাটক ‘মুখোশ’

প্রকাশ: ২০২০-০১-০৯ ২১:০২:২১ || আপডেট: ২০২০-০১-০৯ ২২:৩৯:১৩

Spread the love

বিনোদন ডেস্কঃ তরুণ নাট্যকার ইসমাঈল হোসেনের রাজনীতির পেক্ষাপটে লেখা “বড় ভাইদের রাজনীতি” নাটিকাটি দর্শকনন্দিত হয়েছিল। তারই ধারাবাহিকতায় রাজনীতির পেক্ষাপটে আবারো লিখেছেন “মুখোশ” নামে গল্প। ইতিমধ্যে ১৮মিনিটের এ নাটিকাটির কাজ সম্পন্ন হয়েছে। খুব শীঘ্রই দর্শক নাটিকাটি দেখতে পাবে বলে আশা করা হচ্ছে।

রাজনীতির পেক্ষিতে লেখা এই গল্পের শ্যূটিং হয়েছে কাপ্তাই এবং চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকায়। নাটকটি সমাজের মুখোশধারী রাজনীতিবীদদের মুখোশ উম্মোচন নিয়ে আবর্তিত হয়েছে।

চাটগাঁ ভাষায় করা এই নাটকে শিক্ষক চরিত্রে অভিনয় করেছেন নাট্যকার মো. শরীফ, চেয়ারম্যান চরিত্রে মো. আলমগীর হোসেন, ডিবি অফিসার চরিত্রে প্রফেসার ইকবাল হোসেন, সাধারণ ডিবি চরিত্রে মহি উদ্দিন ফাহিম, আরফাতুল ইসলাম স্বপ্নীল, মো. হেলাল, সচেতন নাগরিক চরিত্রে সাংবাদিক জগলুল হুদা, কাপ্তাই উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. দিলদার, রবি আজিয়াটা লিমিটেড অফিসার মীর লোকমান হাকীম, ভাল ছাত্রের চরিত্রে জুনাইদ হোসেন, আবদুর রহিম, মুহিদুল ইসলাম, সায়েম মোহাম্মদ, গল্পের খারাপ ছাত্রের চরিত্রে তৌহিদুল ইসলাম, গল্পের লেখক ইসমাঈল হোসেন এবং গল্পের প্রেমিকা চরিত্রে অভিনয় করেছেন সিম্মি রহমান। নাটিকার দেখা যাবে চট্টগ্রামের জনপ্রিয় অনলাইন চ্যানেল সিপ্লাস টিভি এবং Gangbuzz নামে একটি ফেইসবুক পেইজে।

ইসমাঈল হোসেন বলেন, এই নাটকটি রাজনৈতিক পেক্ষিতে লেখা। লেখার আগে সমাজে মুখোশধারী রাজনীতিবীদ দের নিয়ে বিশ্নেষণ করেছি। গল্পে বৈচিত্র্য নেই। খুব কমন গল্প। আমাদের চারপাশে আমরা যা দেখি সে গল্পটাই তুলে ধরার চেষ্টা করেছি।

Logo-orginal