, শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০

Avatar admin

আবু কাউছারকে যেভাবে স্মরণ করলেন সাবেক সাংসদ শাহজাহান চৌধুরী

প্রকাশ: ২০২০-০১-০৭ ০১:০২:৫০ || আপডেট: ২০২০-০১-০৭ ০১:১২:৪৫

Spread the love

শাহজাহান চৌধুরী (সাবেক এমপি)ঃ চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার পদুয়া ইউনিয়নের পশ্চিম নয়াপাড়ার বাসিন্দা মরহুম আবু কাউছার।

স্থানীয় মুরুব্বি আলহাজ রশিদ আহমদের ২য় সন্তান মরহুম আবু কাউছার।

গত দুই বছর পুর্বে শহরের লালখান বাজার নিজ বাসার পাশে লাগা আগুন নিভাতে গিয়ে শহীদ হন তরুন সমাজ সেবক আবু কাউছার৷

সাতকানিয়া লোহাগাড়ার সাবেক সাংসদ জামায়াত নেতা গণমানুষের নন্দিত জননেতা শাহজাহান চৌধুরীর অত্যন্ত আপনজন ছিল আবু কাউছার।

মরহুমকে স্মরণ করে দেওয়া জনাব চৌধুরীর পোস্টটি হুবুহু তুলে ধরা হল।

আজ সারাটি দিন বিষন্নতার মাঝেই কাঠিয়েছি, আজ থেকে ঠিক ২ বছর আগেই আমাকে সহ, শত শত বন্ধু বান্ধব, আত্বীয় স্বজন, স্ত্রী, কন্যা, পুত্র কে শোকের সাগরে একাকার করে মহান রবের ডাকে সাড়া দিয়েছেন আমার অত্যন্ত স্নেহের, আমার সন্তান তুল্য প্রিয় আবু কাউছার।

এখনো নিজেকে বিশ্বাস করাতে কষ্ট হয় আবু কাউছার আমার মাঝে নেই, আজো তার কথা মনে পড়লেই চোখের কোণে লোনাপানির স্থর জমে যাই।

প্রিয় আবু কাউছার এর হৃদয় টা ছিল বিশাল কখনো কোন দিন কোন গরিব তার কাছে গেলেই যত টুকু সাধ্য চেষ্টা করেছে মানুষের পাশে থাকতে,কাউকে কখনো খালি হাতে ফেরত দেইনি। সব সময় খোঁজ খবর নিত, সমস্ত বিপদ আপদে ছুটে আসত। তার চলে যাওয়ার কষ্ট, শোক সইবার মত নয়।

তার মৃত্যু টাও ছিল মানুষের কল্যাণে অন্যজন কে আগুনের কাছ থেকে বাচাতে গিয়েই সে মৃত্যুকে আলিংগন করেছে। তার ছোট ছোট মাছুম বাচ্ছা গুলোর দিকে তাকালেই চোখ বেয়েই পানি চলে আসে, ভাষা হারিয়ে ফেলি সান্তনা দেওয়ার।

ও আল্লাহ তোমার দরবারে অবনত মস্তকে ফরিয়াদ করি তুমি আমার কাউছারকে জান্নাতুল ফিরদৌস দান কর, তার সকল নেক আমল কে কবুল কর, তার পরিবার স্ত্রী, পুত্র, কন্যাকে তোমার রহমতের চাদর দিয়ে হেফাজত কর, তাদের ধৈর্য্য ধারণ করার তৌফিক দান কর, আমিন.ছুম্মা আমিন।

Logo-orginal