, শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০

jamil Ahamed

ইসলামপ্রিয় কোটি জনতার প্রাণপ্রিয় নেতা মাওলানা আবদুস সোবহানঃ শিবির

প্রকাশ: ২০২০-০২-১৪ ২৩:১৮:২৩ || আপডেট: ২০২০-০২-১৪ ২৩:১৮:২৩

Spread the love

বর্ষীয়ান রাজনীতিবিদ, বাংলাদেশ জামায়াতে ইসলামীর সাবেক নায়েবে আমীর, সাবেক এমপি, প্রখ্যাত আলেম মাওলানা আব্দুস সোবহানের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক যৌথ শোকবার্তায় এই শোক প্রকাশ করা হয়।

শোকবার্তায় বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মো: সিরাজুল ইসলাম ও সেক্রেটারি জেনারেল সালাহউদ্দিন আইউবী বলেন, দেশের ইসলামপ্রিয় কোটি জনতার প্রাণপ্রিয় নেতা মাওলানা আবদুস সোবহান শুক্রবার দুপুর ১টায় ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিঊন)। সরকারের সাজানো মামলায় আটক থাকা অবস্থায় জীবনের শেষ প্রান্তে তিনি পরিবারের সান্নিধ্য ও উন্নত চিকিৎসা বঞ্চিত অবস্থায় ইন্তেকাল করেছেন। তার এই বেদনাদায়ক মৃত্যুতে ইসলামপ্রিয় সাধারণ জনতা গভীরভাবে শোকাহত।

নেতৃবৃন্দ বলেন, মাওলানা আবদুস সোবহান সুস্থ রাজনীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত। তিনি ছিলেন গণমানুষের প্রিয় নেতা। যার প্রমাণ তিনি ৫ বার সংসদ সদস্য নির্বাচিত হন। শুধু পাবনা নন তিনি সারাদেশের ও ইসলামপ্রিয় জনগণের প্রিয় মুখ ছিলেন।

তাকে ইসলামী আন্দোলনের অগ্রসেনানী উল্লেখ করে নেতৃবৃন্দ বলেন, শত বাধা, নির্যাতন, অপবাদ সত্ত্বেও তিনি ইসলামের মহান আদর্শ থেকে চুল পরিমাণ বিচ্যুত হননি। এদেশের মাটিতে ইসলামী সমাজব্যবস্থা কায়েম করার জন্য আমৃত্যু সংগ্রাম করে গেছেন তিনি। জুলুম সহ্য করেছেন কিন্তু অন্যায়ের কাছে মাথা নত করেননি।

নেতৃবৃন্দ আরো বলেন, তিনি রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়েছেন। তার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে বিচারের নামে অবিচারের মাধ্যমে একজন জনপ্রিয় বর্ষীয়ান নেতাকে কারাপ্রকোষ্ঠে বন্দি করে রাখা হয়েছিল। আমরা স্পষ্ট করে বলতে চাই, জামায়াতের শীর্ষ নেতৃবৃন্দকে হত্যা করে ও নির্যাতন করে, কারারুদ্ধ করে সরকার ইসলামী আন্দোলনের কোন ক্ষতি করতে পারেনি। অবৈধ সরকার যতই অপবাদ দিক না কেন, এই মহান নেতাকে তার দেশ ও ইসলাম রক্ষার আপোষহীন ভূমিকার জন্য বাংলাদেশের মানুষ শ্রদ্ধার সাথেই স্মরণ করবে, ইনশাআল্লাহ।

নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন ও শোক সন্তপ্ত পরিবার যেন ধৈর্যধারণ করতে পারেন, সে জন্য মহান আল্লাহর কাছে দোয়া করেন। বিজ্ঞপ্তি।

দিল্লিতে মুসলমানদের উপর যে অবর্ণনীয় নির্যাতন চলছে অবিলম্বে তা বন্ধ না হলে মোদিকে ঢাকায় আসতে
কুয়েত সরকারী খাতে কাজ নিয়মিত হিসাবে চলছে এবং বর্তমান পরিস্থিতিতে কোন কাজ বন্ধ করার দরকার
ইউরোপগামী সিরীয় শরণার্থীদের থামাবে না তুরস্ক। উত্তরপশ্চিমাঞ্চলীয় ইদলিব প্রদেশে সিরীয় সরকারি বাহিনীর হামলায় ৩৩ তুর্কিশ
উত্তরপূর্ব দিল্লিতে কয়েকদিনের ভয়াবহ সহিংসতার মধ্যেই শিব বিহার এলাকার একটি স্কুলে ব্যাপক ভাংচুর চালিয়ে আসবাবপত্র
চট্টগ্রাম: কাতারের দোহাতে অনুষ্ঠেয় সপ্তম আন্তর্জাতিক সমুদ্র মহড়া ও প্রদর্শনীতে (ডিআইএমডিইএক্স) অংশ নিতে বাংলাদেশ নৌবাহিনীর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal