, শুক্রবার, ১০ এপ্রিল ২০২০

Avatar admin

চসিক নির্বাচনে অংশ নিবে না মহানগর জামায়াত

প্রকাশ: ২০২০-০২-২০ ০১:০২:৩৪ || আপডেট: ২০২০-০২-২০ ০১:০২:৩৪

Spread the love

ভোটাধিকার পুন:প্রতিষ্ঠার আন্দোলনের অংশ হিসেবে
চসিক নির্বাচনে অংশ নেবে না মহানগরী জামায়াত।

১৯ ফেব্রুয়ারি বুধবার বাংলাদেশ জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরী আমীর মাওলানা মুহাম্মদ শাহাজাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত মাসিক কর্মপরিষদ বৈঠকে আসন্ন সিটি নির্বাচন বিষয়ে এ প্রস্তাব গৃহীত হয়।

গৃহীত প্রস্তাবে অভিমত ব্যক্ত করা হয় যে, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের আসন্ন নির্বাচনেও বিতর্কিত ইভিএম ব্যবহারসহ আরেকটি প্রহসনের নাটক মঞ্চায়নের তোড়জোড় চলছে।

ইতোমধ্যে ঘোষিত নৌকা মার্কা প্রার্থীকে যে কোনো মূল্যে নির্বাচিত করার নির্লজ্জ ঘোষণা দেয়া হয়েছে।

জামায়াত সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জাতীয় ও স্থানীয় পর্যায়ে বৈধ জনপ্রতিনিধির মাধ্যমে জবাবদিহিতামূলক ব্যবস্থা গড়ে তুলতে চায়, বর্তমান সরকারের আজ্ঞাবহ ও জনগণের ভোটাধিকার হরণকারী ব্যর্থ নির্বাচন কমিশনের অধীনে কোন নির্বাচন নামের প্রহসনের সাক্ষী হতে চায় না জামায়াত। তাই ভোটাধিকার পুন:প্রতিষ্ঠার আন্দোলনের অংশ হিসেবে প্রহসনের সিটি নির্বাচনে চট্টগ্রাম মহানগরী জামায়াত অংশ গ্রহণ করবে না।

চট্টগ্রাম সিটি কর্পোরেশন সংরক্ষিত আসন ১৭,১৮,১৯ নং ওয়ার্ড জামায়াত মনোনীত বাকলিয়ার বর্তমান মহিলা কাউন্সিলর ফারজানা পারভীন বলেন, আমি অসুস্থ। প্রায় দুইবছর আগে আমার মেরুদন্ডের অপারেশন করতে ইন্ডিয়ায় ডাক্তার পরামর্শ দিয়েছিলেন। তখন অপারেশন করিনি দায়িত্ব থাকার কারনে। কারন অপারেশন টাতে রিস্ক আছে। আমি ঝুঁকি নিইনি কারন আমার এলাকার জনগণ সেবকের সেবা থেকে বঞ্চিত হবে বলে।
আমি তখন চিন্তা করেছিলাম আমার এবারের দায়িত্বের মেয়াদ শেষ হবার পর সিদ্ধান্ত টা নিব।
তিনি আরো বলেন, গত সিটি কর্পোরেশন নির্বাচনে দলীয় সিদ্বান্তে নির্বাচনে অংশগ্রহণ করেছি এবং বিপুল ভোটে জয়লাভ করেছি। এইবার যেহেতু সংগঠন সিদ্বান্ত নিয়েছে এবং আমার অসুস্থতা বিষয়টির জন্য সামনের সিটি নির্বাচনে অংশগ্রহণ করবো না। আমার চিন্তা আর সংগঠনের নির্দেশনা দুটোই মিলে গেল।

এ ব্যপারে চট্টগ্রাম সিটি কর্পোরেশন ০৮ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও পাঁচলাইশ থানা জামায়াতের আমীর অধ্যক্ষ শামসুজ্জামান হেলালি বলেন, গত নির্বাচনে দলীয় সিদ্বান্তে অংশগ্রহণ করেছিলাম। এইবার যেহেতু নির্বাচনের পরিবেশ নেই, তাই দলীয় সিদ্বান্ত মোতাবেক সামনের সিটি নির্বাচনে অংশগ্রহণ করবো না।

উক্ত বৈঠকে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মহানগরী নায়েবে আমীর,সেক্রেটারী,এসিসটেন্ট সেক্রেটারী, সাংগঠনিক সেক্রেটারীসহ কর্মপরিষদের সদস্যগণ।

Logo-orginal