, বুধবার, ৮ এপ্রিল ২০২০

admin

দিল্লির গণহত্যার প্রতিবাদে ঢাকায় ব্যাপক বিক্ষোভ

প্রকাশ: ২০২০-০২-২৮ ১৫:৫৭:০৭ || আপডেট: ২০২০-০২-২৮ ১৫:৫৭:০৭

Spread the love

ভারতের রাজধানী দিল্লিতে মুসলমানদের ওপর চালানো ধর্মীয় সহিংসতার প্রতিবাদে রাজধানীর বায়তুল মোকাররমে বিক্ষোভ করছে সমমনা কয়েকটি ইসলামিক দল। এ রিপোর্ট লেখা পর্যন্ত দলগুলো বিক্ষোভ মিছিল করছে।

শুক্রবার জুমার নামজ পর বায়তুল মোকাররমের উত্তর গেটে এ বিক্ষোভ কর্মসূচি শুরু হয়।

বিক্ষোভ কর্মসূচিতে বক্তরা বলেন, ‘মোদি যদি বাংলাদেশে আসে তাহলে তাকে স্বাগত জানাতে আমরা কাফনের কাপড় পড়ে বায়তুল মোকাররম থেকে বিমানবন্দর পর্যন্ত দাঁড়াব। মোদিকে স্বাগত জানাতে সরকারের প্রয়োজন নেই। আমরাই যথেষ্ট’।

হেফাজতে ইসলাম বাংলাদেশের সহ সভাপতি ও ঢাকা মহানগরীর আমির আল্লামা নূর হোসাইন কাসেমী নেতৃত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন খেলাফত মজলিসের সভাপতি আল্লামা আব্দুল কাদের, যুগ্ম মহাসচিব মাওলানা আহমদ আলী কাসেমী।

মাওলানা কাসেমী বলেন, ভারতের উগ্র হিন্দুত্ববাদি গোষ্ঠি সে দেশের সাম্প্রদায়িক সরকারের পৃষ্ঠপোষকতায় মুসলমানদের উপর জুলুম নির্যাতনের যে নীল নকশা তৈরি করেছে, তার বিরুদ্ধে শান্তিকামী জনতা ও আন্তর্জাতিক সম্প্রদায় কঠোর প্রতিরোধ গড়ে না তুললে বিশ্বশান্তির জন্য বিপর্যয় বয়ে আনবে।

সমমনা দলগুলো হচ্ছে- জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ, খেলাফত মজলিস, বাংলাদেশ খেলাফত মজলিস, বাংলাদেশ খেলাফত আন্দোলন, ইসলামী ঐক্য আন্দোলন এবং বাংলাদেশ মুসলিম লীগ।

এ বিভাগের আরো সংবাদ

হাতিরঝিলে ৬ষ্ঠ বারের মতো হাফ ম্যারাথনমোদিকে প্রতিহত করার ঘোষণা ইসলামি দলগুলোরদিল্লিতে সহিংসতার প্রতিবাদে জুমার নামজের পর ঢাকায় বিক্ষোভশেষ বিদায়ে জুটল না সমাজের সহানুভূতিও‘কবরে কোরআন তেলাওয়াত করিও’ স্ট্যাটাস দিয়ে দুর্ঘটনায় নিহত তরুণইটভাটা শ্রমিকের সন্তানদের পড়ালেখার উদ্যোগ নিতে হবে
#দ্যা ডেইলি ক্যাম্পাস।

রাকিবউদ্দিন, চট্টগ্রামঃ চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানাধীন বক্সিরহাট এলাকায় ক্রেতার কাছে পণ্যের অতিরিক্ত মূল্য দাবির প্রতিবাদ
কুয়েতে আরো ৭৮ জন করোনাভাইরাে আক্রান্ত সনাক্ত করা হয়েছে, নতুন ৭৮ জনসহ মোট সংখ্যা বেড়ে
অকালে অবহেলায় চলপ গেলে একটি জীবন, করোনা আতংকে কোন ডাক্তার বা হাসপাতাল তাকে ছুঁয়েও দেখেননি,
লোহাগাড়া প্রতিনিধি: চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চরম্বা ইউনিয়নের বাইয়ার পড়ার কৃতি সন্তান নুরুল আলমের অর্থায়নে ৩০০
রাকিবউদ্দিন চট্টগ্রামঃ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে বাংলাদেশ ইন্সটিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিস (বিআইটিআইডি), চট্টগ্রামে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal