, সোমবার, ১০ আগস্ট ২০২০

Avatar admin

বাহরাইনে এক স্কুল বাস ড্রাইভার করোনাভাইরাস আক্রান্ত

প্রকাশ: ২০২০-০২-২৪ ১৯:০৮:৩৭ || আপডেট: ২০২০-০২-২৪ ১৯:২৩:২০

Spread the love

বাহরাইনের স্বাস্থ্য মন্ত্রনালয় দুবাই হয়ে ইরান থেকে আগত করোনভাইরাস (সিওভিড -১৯) আক্রান্ত একজন রোগীকে তাৎক্ষণিকভাবে আল সালমানিয়ায় অবস্থিত ইব্রাহিম খলিল কানু কমিউনিটি মেডিকেল সেন্টারের বিচ্ছিন্নতা ওয়ার্ডে স্থানান্তরিত করেছে।

স্কুল বাসের ড্রাইভার করোনাভাইরাসে আক্রান্ত, এ বিষয়টি নিশ্চিত করেছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

মন্ত্রণালয় সুত্রে গালফ ইনসাইডার জানিয়েছে আক্রান্ত রোগীর পরিবারের সকল সদস্য এবং যারা রোগীর সংস্পর্শে ছিলেন তাদের ভাইরাস থেকে মুক্ত কিনা তা নিশ্চিত করার জন্য তাদের সাথে যোগাযোগ করে পরীক্ষা করা হচ্ছে।

পাশাপাশি তাদের সবাইকে সন্দেহজনক মামলার জন্য একটি নির্ধারিত কোয়ারান্টাইন সেন্টারে ১৪ দিনের তত্ত্বাবধানে রাখা হয়েছে।

কতৃপক্ষ জানিয়েছে যে, সংক্রামিত ব্যক্তি বাহরাইন আন্তর্জাতিক বিমানবন্দরে ২১ শে ফেব্রুয়ারী ইরান থেকে দুবাই হয়ে বিমানবন্দরে পৌঁছেছিল, আজ ২৪ ফেব্রুয়ারী রোগীর ভাইরাসের লক্ষণ প্রকাশ পেয়েছে।

জনস্বাস্থ্য প্রক্রিয়া অনুসারে মন্ত্রণালয় একই ফ্লাইটে সমস্ত যাত্রীদের পরীক্ষার জন্য যোগাযোগ করেছে।

মন্ত্রণালয় আরও জানিয়েছে যে, স্কুল বাসের চালক, গতকাল (২৩ ফেব্রুয়ারি) কাজ করেছিলেন, তিনি দুটি স্কুলে শিশুদের আনা নেওয়া করেছেন।

স্কুল দু’টি হল ছেলেদের জন্য ইবনে আল নাফিজ প্রাথমিক বিদ্যালয়, এবং মেয়েদের জন্য সিত্রা প্রাথমিক বিদ্যালয় এবং আল কামার কিন্ডারগার্টেন।

মন্ত্রণালয় বাসটি নিয়ে যাওয়া শিক্ষার্থীদের পরিবারের সাথে যোগাযোগ করেছে এবং তারা করোনাভাইরাস (সিওভিড -১৯) থেকে মুক্ত কিনা তা নিশ্চিত করার জন্য এবং সবাইকে পরীক্ষা করা হয়েছে।

সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে বাহরাইন শিক্ষা মন্ত্রণালয় বিদ্যালয় ও কিন্ডারগার্টেন দুই সপ্তাহের বন্ধ ঘোষণা করেছে।

Logo-orginal