, বুধবার, ৮ এপ্রিল ২০২০

Ismail hossain

শব্দ দূষণ নিয়ন্ত্রণে সন্ধ্যার পর রাঙ্গুনিয়ায় মাইক ও সাউন্ড সিস্টেম বাজাতে নিষেধাজ্ঞা

প্রকাশ: ২০২০-০২-০৪ ০৯:৩৫:৩৮ || আপডেট: ২০২০-০২-০৪ ০৯:৪৫:৫৯

Spread the love

ইসমাঈল হোসেন নয়ন, রাঙ্গুনিয়া প্রতিনিধিঃ চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় সন্ধ্যা ৬টার পর গান-বাজনা, উচ্চস্বরে সাউন্ড ও মাইক বাজানোর উপর নিষেধাজ্ঞা আরোপ করেছে উপজেলা প্রশাসন। সোমবার (৩ ফেব্রুয়ারি) রাঙ্গুনিয়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দেওয়া এক বিজ্ঞপ্তিতে এই বিষয়টি জানানো হয়েছে। চলমান এসএসসি ও সমমান পরীক্ষায় অংশ নেওয়া কোমলমতি শিক্ষার্থীদের স্বার্থে এই নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে বলে বিজ্ঞপ্তি সুত্রে জানা যায়।

শব্দদূষণ বন্ধে উপজেলা প্রশাসনের দেওয়া এই নিষেধাজ্ঞাকে স্বাগত জানিয়েছে সর্বস্তরের জনসাধারণ। অনেকে উপজেলা প্রশাসনের এই পদক্ষেপকে স্বাগত জানিয়ে স্যোসাল মিডিয়ায় স্ট্যাটাস দিয়ে ধন্যবাদ জানিয়েছেন। আইন অমান্যকারীর বিরুদ্ধে মাঠপর্যায়ে অভিযান চালানোরও দাবী জানিয়েছেন সাধারণ মানুষ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদুর রহমান বলেন, ‘সম্প্রতি গভীর রাত পর্যন্ত সাউন্ড সিস্টেম ও মাইক বাজিয়ে নানা অনুষ্ঠান করা হচ্ছে। এই বিষয়ে সাধারণ মানুষ প্রায়ই অভিযোগ করে আসছে। এছাড়া এখন এসএসসি ও সমমান পরীক্ষা শুরু হয়েছে। তাই কোমলমতি শিক্ষার্থীদের পড়ালেখার স্বার্থে সন্ধ্যা ৬টার পর গান-বাজনা, উচ্চস্বরে সাউন্ড সিস্টেম ও মাইক বাজানোর উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। নির্দেশনা অমান্যকারীর বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।’

ইসমাঈল হোসেন নয়ন,রাঙ্গুনিয়া প্রতিনিধিঃ চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় ফ্রিজের মাংস চেক করতে আসা দুই ভুয়া পুলিশকে
ইসমাঈল হোসেন নয়ন, রাঙ্গুনিয়া প্রতিনিধিঃ দেশকে নিরাপদ ও জাতিকে সুস্থ রাখার জন্যে রাঙ্গুনিয়ার যে সকল
ইসমাঈল হোসেন নয়ন, রাঙ্গুনিয়াঃ   চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় মাস্ক'র দাম নিয়ে সংঘর্ষে একজন আহত হয়েছেন। শুক্রবার (২৭ মার্চ)
ইসমাঈল হোসেন নয়ন, রাঙ্গুনিয়া প্রতিনিধিঃ প্রাণঘাতি করোনাভাইরাস নিয়ে সারা দেশের মতো উদ্বেগ উৎকণ্ঠায় দিন কাটাচ্ছে
ইসমাঈল হোসেন নয়ন, রাঙ্গুনিয়া প্রতিনিধিঃ" মাদককে না বলুন ক্রীড়াকে হ্যা বলুন" এই স্লোগানে চট্টগ্রামের রাঙ্গুনিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal