, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

admin admin

চট্টগ্রামে ছাত্র অধিকার পরিষদের দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন!

প্রকাশ: ২০২০-০২-১৮ ১১:৩৮:৫৩ || আপডেট: ২০২০-০২-১৮ ১১:৩৮:৫৩

Spread the love

নানা আয়োজনে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে চট্টগ্রাম মহানগর শাখার নেতা-কর্মীরা।

সোমবার (১৭ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে পাঁচটায় স্বাধীনতা কমপ্লেক্সে জাতীয় সংগীত এর মাধ্যমে কর্মসূচি শুরু হয়।

ছাত্র অধিকার পরিষদের চট্টগ্রাম মহানগর শাখার যুগ্ম আহবায়ক সাকিব চৌধুরী বলেন, ‘কোটা সংস্কার আন্দোলনের মধ্য দিয়ে গড়ে ওঠে সাধারণ শিক্ষার্থীদের সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার ও সংরক্ষণ পরিষদ। বাংলাদেশে ভোটার বিহীন যে রাজনীতির চর্চা চলছে, মিথ্যাচার, অত্যাচার ও অনিয়মের যে উৎসব চলছে সেগুলো পাশ করিয়ে একটি নতুন বাংলাদেশ নির্মণে অগ্রণী ভূমিকা পালন করবে ছাত্র অধিকার পরিষদ।

বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-আহ্বায়ক জসিম উদ্দিন আকাশ বলেন, ‘১৯৭১ সালে বৈষম্যহীন সোনার বাংলা গড়তে এ দেশ স্বাধীন হয়েছিল। কিন্তু স্বাধীনতার ৪৯ বছর পরেও আমাদের বৈষম্যর বিরুদ্ধে লড়াই করতে হয়। বৈষম্যর বিরুদ্ধে লড়াই করতে গিয়ে কোটা সংস্কারের মধ্য দিয়ে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের জন্ম হয়। নায্য অধিকার আদায়ে অন্যায়ের বিরুদ্ধে সংগঠনটি আন্দোলন করে আসছে। ভবিষ্যতেও নায্য অধিকার আদায়ে সংগঠনটি অন্যায়ের বিরুদ্ধে লড়াই করে যাবে।’

এসময় ছাত্র অধিকার পরিষদ চট্টগ্রাম মহানগর শাখার যুগ্ম আহবায়ক আরিফুল হক তায়েফের সঞ্চলনায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন উক্ত সংগঠনের যুগ্ম আহবায়ক এরশাদুল ইসলাম। এবং উক্ত স্থানে কেক কাটেন সংগঠনটির নেতা-কর্মীরা।

উল্লেখ্য, ২০১৮ সালের ১৭ ফেব্রুয়ারি সরকারি চাকরিতে বিদ্যমান কোটা সংস্কারের দাবিতে গড়ে ওঠে আন্দোলনকারীদের প্ল্যাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ ।

Logo-orginal