, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

jamil Ahamed jamil Ahamed

ঢাবিতে ছিনতাই করার সময় দুই শিক্ষার্থীকে হাতেনাতে আটক

প্রকাশ: ২০২০-০২-২২ ১৯:৪৭:০৬ || আপডেট: ২০২০-০২-২২ ১৯:৪৭:০৬

Spread the love

ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ছিনতাই করার সময় দুই শিক্ষার্থীকে হাতেনাতে আটক করেছে পুলিশ। শনিবার (২২ ফেব্রুয়ারি) ভোর সাড়ে ৪টার দিকে হাইকোর্ট মোড় এলাকা থেকে শাহবাগ থানা পুলিশ তাদের আটক করে। আটক হওয়া ওই দুইজন হলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী জোবায়ের আহমেদ শান্ত এবং অপরাধবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের আল আমিন। তারা দুইজনই বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের আবাসিক শিক্ষার্থী। শনিবার তাদের বিরুদ্ধে মামলা করেছেন সোহেল নামের এক ট্রাকচালক। জোবায়ের আহমেদ শান্তর বাড়ি মৌলভীবাজার জেলা সদরে। আর আল আমিনের বাড়ি টাঙ্গাইল জেলার গোপালপুর থানায়।

মামলা সূত্রে জানা যায়, শনিবার ভোর সাড়ে চারটার দিকে হাইকোর্ট মোড় এলাকায় একটি মালবাহী ট্রাকের চাকা ফেটে যায়। আল আমিন এবং জোবায়ের আহমেদ শান্ত ঘটনাস্থলে গিয়ে ট্রাকচালকের কাছ থেকে টাকা দাবি করে। এসময় তাদের কাছে কোনও টাকা নেই বলে জানান ট্রাকচালক। আল আমিন ও শান্ত এসময় ট্রাকের ড্রাইভার ও সহকারীদের মারধর করে। পরে তাদের রকেট অ্যাকাউন্ট থেকে টাকা ট্রান্সফার করে নেয়। এরপর আরও টাকা দাবি করে ফের তাদের মারধর করে ওই দুই শিক্ষার্থী। ভুক্তভোগীদের একজন পাশে দায়িত্বরত পুলিশকে বিষয়টি জানালে পুলিশ ওই দুই শিক্ষার্থীকে আটক করে। এরপর বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিমের সহায়তায় তাদের শাহবাগ থানায় নিয়ে যায় পুলিশ।

আটক হওয়া ওই দুইজন হলেন- আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী জোবায়ের আহমেদ শান্ত এবং অপরাধবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের আল আমিন। তারা দুইজনই বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের আবাসিক শিক্ষার্থী এবং ছাত্রলীগ কর্মী।

আটকের পর তাদের বিরুদ্ধে মামলা করেছেন সোহেল নামের এক ট্রাকচালক।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড.এ কে এম গোলাম রব্বানী বলেন, ছিনতাইয়ের সময় পুলিশ তাদের আটক করে। এধরনের ঘটনার ক্ষেত্রে কোনও ছাড় নেই। বিশ্ববিদ্যালয়ের বিধি মোতাবেক তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

তারা দুজনই হল ছাত্রলীগের রাজনীতির সঙ্গে যুক্ত থাকলেও তাদের অপকর্মের দায়ভার নিতে অস্বীকৃতি জানিয়েছে দলটি। এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, ‘কেউ যদি ছাত্রলীগের পরিচয় ব্যবহার করে অপরাধ করে তাদের বিরুদ্ধে আমাদের জিরো টলারেন্স অবস্থান রয়েছে।

Logo-orginal