, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

admin admin

মোল্লাদের উপর নজরদারী বাড়াতে হবে” ইনু

প্রকাশ: ২০২০-০২-০৩ ১২:০০:৩৫ || আপডেট: ২০২০-০২-০৩ ১২:০০:৩৫

Spread the love

দেশের ওয়াজ মাহফিলগুলোতে মোল্লারা ধর্মের মনগড়া ব্যাখ্যা দেয় বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু। রোববার একাদশ জাতীয় সংসদের অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

হাসানুল হক ইনু বলেন, মোল্লারা প্রধানমন্ত্রীর সঙ্গে যুদ্ধাপরাধী সাঈদীর তুলনা করে এবং আল্লাহর প্রিয় মানুষ দাবি করে তার মুক্তি দাবি করেন। স্কুল-কলেজের শিক্ষার্থীদের জেনাকারি হিসেবে উল্লেখ করে বক্তব্য দেন। তাদের ওয়াজের মূল বিষয় হচ্ছে, সরকারের নারী নীতির সমালোচনা, নারীর ঘর থেকে বের হওয়া, চাকরি করা, স্কুল-কলেজে লেখাপড়ার বিরুদ্ধে কথা বলা।

তিনি বলেন, মাদ্রাসা শিক্ষার উন্নয়নে প্রধানমন্ত্রী কওমি মাদ্রাসা বোর্ড গঠন করেছেন, ইসলামিক আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছেন, বঙ্গবন্ধু ইসলামিক ফাউন্ডেশন করে দিয়েছেন। এছাড়া সরকারের দেয়া সিলেবাস অনুসারে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ইসলামী শিক্ষা, ইসলামের ইতিহাস পড়ানো হচ্ছে।

তারপরও মোল্লা,ফতোয়াবাজ ও ধর্মব্যবসায়ীরা নিজেদের মনগড়া ধর্মের ব্যাখ্যা দিচ্ছেন। তারা কি ইসলামী ফাউন্ডেশন? নাকি সরকারের দেয়া সিলেবাসের আলোকে পড়ান।

বিষয়টির ওপর সরকার ও প্রশাসনকে নজর দিতে হবে, যোগ করেন জাসদ সভাপতি।

সাবেক এই মন্ত্রী বলেন, রাজনৈতিক শান্তি ছাড়া উন্নয়ন ও সমৃদ্ধির পথে দেশ এগুবে না। দেশে রাজনৈতিক শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখতে হলে মুক্তিযুদ্ধের মীমাংসিত বিষয়সমূহকে অমীমাংসিত করা সব অপচেষ্টা বন্ধ করতে হবে।

এ জন্য সাম্প্রদায়িক, মৌলবাদী, জঙ্গিবাদী ও সন্ত্রাসবাদী রাজনীতি এবং তাদের পৃষ্ঠপোষক জামায়াত-বিএনপিকে চিরতরে বিদায় করতে হবে।

গণতন্ত্র ও মানবাধিকারের দোহাই দিয়ে তাদেরকে ছাড় দেয়ার কোনো সুযোগ নেই উল্লেখ করে তিনি বলেন, জামায়াত-বিএনপি সুযোগ পেলেই গণতন্ত্রের পিঠে ছোবল মারার চেষ্টা করে। তারাই দেশে সাম্প্রদায়িকতা, মৌলবাদ, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ সৃষ্টি করেছে। অশান্তি উৎপাদনের এ কারখানা চিরদিনের জন্য বন্ধ করতে হবে। আর এটা এখন রাজনৈতিক বাস্তবতা। #সংগৃহীত।

Logo-orginal