, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪

jamil Ahamed jamil Ahamed

করোনাভাইরাস” ২৬শে মার্চ থেকে ৪ঠা এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা

প্রকাশ: ২০২০-০৩-২৩ ১৭:১৩:২৩ || আপডেট: ২০২০-০৩-২৩ ১৭:১৩:৫৩

Spread the love

করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় আগামী ২৬শে মার্চ থেকে ৪ঠা এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। সোমবার (২৩শে মার্চ) বিকেলে দেশের করোনা পরিস্থিতি নিয়ে সচিবালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানাb মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়া্রুল ইসলাম।

এদিকে, বাংলাদেশে নতুন করে আরও ৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে একজন চিকিৎসক ও দু’জন নার্স রয়েছেন বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট-আইইডিসিআর এর পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণে আরও একজন মারা গেছেন। নতুন করে আক্রান্ত হয়েছেন ছয় জন। এদের মধ্যে তিনজন নারী ও তিনজন পুরুষ।

এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা ৩৩, মৃত্যু হয়েছে ৩ জনের।

সোমবার (২৩ মার্চ) বিকেলে করোনা পরিস্থিতি নিয়ে অ্যাপসের মাধ্যমে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে আইইডিসিআরের পরিচালক অধ্যাপক ড. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৫৬ জনের। সর্বমোট ৬২০ জনের। করোনা নিশ্চিত এবং সন্দেহজনকভাবে আইসোলেশনে রাখা হয়েছে ৫১ জনকে। এছাড়া বিভিন্ন জায়গায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন আরো ৪৬ জন।

ড. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান,নতুন আক্রান্ত ছয়জনকে নিয়ে দেশে মোট ৩৩ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ল, যাদের মধ্যে মোট পাঁচজন ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন।

Logo-orginal