, মঙ্গলবার, ৭ এপ্রিল ২০২০

jamil Ahamed

করোনার জের” সৌদি আরবে ফি ছাড়াই বিদেশীরা একামা লাগাতে পারবে

প্রকাশ: ২০২০-০৩-২৬ ১৮:৩১:৫৯ || আপডেট: ২০২০-০৩-২৬ ১৮:৩১:৫৯

Spread the love

রিয়াদ – করোনার জেরে অর্থনৈতিক পতনের বিরুদ্ধে লড়াইয়ের প্রচেষ্টার অংশ হিসাবে, সৌদি পাসপোর্ট অধিদপ্তরের জেনারেল অধিদপ্তর (জওজাত) জুন ২০২০ সালের শেষ নাগাদ বিদেশী কর্মীদের ফি ছাড়াই একামা নবায়নের সিদ্ধান্ত নিয়েছে ।
ও মুকিম পোর্টালগুলির মাধ্যমে এই বর্ধি
বৃহস্পতিবার (২৬ মার্চ ) জিদ্দা ভিত্তিক ইংরেজি দৈনিক সৌদি গেজেট ইমিগ্রেশন অফিসের বরাত দিয়ে প্রকাশিত সংবাদে বিষয়টি নিশ্চিত করেন ।

রেসিডেন্সি পারমিট (ইকামা) পাশাপাশি আঊট এবং প্রবেশের ভিসা ও চূড়ান্ত প্রস্থান ভিসার ক্ষেত্রে একই নির্দেশনা অনুসরণ করা হবে ।

জাওয়াজাতের অফিসিয়াল টুইটারের মাধ্যমে জানিয়েছে, এই সমস্ত কার্য সম্পাদনে স্বশরীরে আসতে হবেনা, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অ্যাপপ্সের মাধ্যমে ওয়েবসাইটে একামা নবায়ন করা যাবে ।

ইকামার পুনর্নবীকরণ: প্রবাসী যাদের পেশা হিসাবে বাণিজ্যিক বাণিজ্য রয়েছে এবং যার রেসিডেন্সি পারমিট (ইকামা) ১৮ মার্চ থেকে ৩০ শে জুনের মধ্যে মেয়াদ শেষ হয়ে গেছে, তাদেরকে ফি থেকে অব্যাহতি দেওয়া হবে এবং তাদের ইকামা কোন প্রকার ফি ছাড়া তিন মাসের জন্য বাড়ানো যাবে, ইকামার সময়কাল অনলাইনে বাড়ানো হবে এবং এ জন্য তাদের ব্যক্তিগতভাবে কোন জাওয়াত অফিসে যোগাযোগ করার প্রয়োজন নেই।

প্রস্থান এবং পুনঃপ্রেরণ ভিসা: প্রবাসীদের ক্ষেত্রে, যাদের বাণিজ্য হিসাবে তাদের পেশা রয়েছে, এবং যার প্রস্থান এবং পুনরায় প্রবেশের ভিসা ২৫ ফেব্রুয়ারী থেকে ২০ মার্চ পর্যন্ত সাময়িক স্থগিতাদেশের কারণে বাহিরে যেতে বা প্রবেশ করতে পারেনি, তাদের প্রস্থান এবং পুনরায় প্রবেশের ভিসা কোনও চার্জ ছাড়াই তিন মাসের জন্য বাড়ানো হবে।

নতুন করোনাভাইরাস বিস্তার রোধে প্রতিরোধমূলক ও সতর্কতামূলক পদক্ষেপের অংশ হিসাবে সৌদি সরকার আন্তর্জাতিক ফ্লাইট স্থগিত করার পরে এই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

কুয়েত স্বরাষ্ট্র মন্ত্রণালয় করোনাভাইরাস বিস্তার রোধে জিলিব আল সুক ও মাহাবুল্লায় সম্পূর্ণ লকডাউন ঘোষণা করেছে
দুবাই: সংযুক্ত আরব আমিরাতে করোনা ভাইরাসে মারা গেছে আরো ১ জন, নতুন সনাক্ত হয়েছেন ২৭৭
বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে অন্তত ৮০ জনেরও বেশি প্রবাসী বা বাংলাদেশি বংশোদ্ভুত ব্যক্তির মৃত্যু হয়েছে।
মন্ত্রিপরিষদটি কারফিউয়ের মেয়াদ আরও দু'ঘণ্টা বাড়িয়েছে, বিকেল ৫ টা থেকে সকাল ৬ টা করা হয়েছে,
সৌদি আরবে করোনভাইরাসে গত ২৪ ঘন্টায় এক বাংলাদেশিসহ মারা গেছে ৪ জন, নতুন সনাক্ত হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal