, শুক্রবার, ১০ এপ্রিল ২০২০

Avatar jamil Ahamed

করোনা নিয়ে বিশ্ববাসীকে মর্মস্পর্শী কথা বলে বিদায় নিলেন ডাঃ রিয়াজ

প্রকাশ: ২০২০-০৩-২৫ ১৫:৫৭:১০ || আপডেট: ২০২০-০৩-২৫ ১৬:১৩:৪০

Spread the love

প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বব্যাপী দিন দিন মৃতের সংখ্যা বেড়েই চলেছে। সেইসঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যাও। এই ভাইরাসে রক্ষা পাননি চিকিৎসকরাও। গতকাল মঙ্গলবারও করোনায় সংক্রমিত হয়ে মারা গেছেন পাকিস্তানের এক চিকিৎসক। তবে মৃত্যুর ঠিক ৩০ মিনিট আগে হাসপাতালের বেডে শুয়ে নিজের মোবাইলে তিনি একটি ভিডিও করেন। এতে করোনাভাইরাস নিয়ে বিশ্ববাসীকে মর্মস্পর্শী কিছু কথা বলে গেছেন এই চিকিৎসক।

ভিডিও বার্তায় ডা. উসামা রিয়াজ নামে এই চিকিৎসক বলেন ‘এই ভাইরাস নিয়ে একেবারেই রসিকতা নয়। এ ভাইরাস ভয়ংকর। সাবধানে থাকুন। সচেতন থাকুন।’

এ ভাইরাসের সঙ্গে লড়তে হবেই জানিয়ে এই চিকিৎসক আরও বলেন, ‘দেশকে বাঁচাতে, বিশ্বকে বাঁচাতে সবাইকে একজোট হতেই হবে। আমার পরিবার, আপনার পরিবার সবাইকে এই ভাইরাস থেকে রক্ষা করতে হবে…।’

টাইমস অব ইন্ডিয়া, নিউইয়র্ক টাইমসসহ একাধিক আন্তর্জাতিক গণমাধ্যম জানিয়েছে, লাহোরের একটি নার্সিং হোমের চিকিৎসক ছিলেন উসামা রিয়াজ। ইরান ও ইরাক থেকে ফিরে আসাদের চিকিৎসা দিয়েছেন তিনি।

তবে চিকিৎসা দিতে গিয়ে এক সময় নিজেও আক্রান্ত হন এই চিকিৎসক। লড়েন করোনার সঙ্গে। কিন্তু শেষ পর্যন্ত জয়ী হতে পারেননি।

উল্লেখ্য, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে এখন পর্যন্ত ১৮ হাজার ৮৯১ জনের মৃত্যু হয়েছে। মোট আক্রান্ত হয়েছেন ৪ লাখ ২২ হাজার ৬১৩ জন। এ ছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ৮ হাজার ৮৭৯ জন। এখন পর্যন্ত ১৯৭টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে।

Logo-orginal